Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮

নারীদের ম'দ্যপান হারাম, পুরুষদের কি বৈধ?

নারীদের মদ্যপান হারাম, পুরুষদের কি বৈধ?

দেশে আমরা সবাই মুখে মুখে নারী ও পুরুষের সমান অধিকারের কথা বলছি। কিন্তু বাস্তবে নারী ও পুরুষের সমান অধিকার কতটুকু বাস্তবায়ন করতে পেরেছি এমন প্রশ্ন তুলে বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদ বলেন, রাজধানীসহ দেশের বিভিন্ন ক্লাবে পুরুষরা গেলে তা সহজেই মেনে নিচ্ছি কিন্তু একজন নারী গেলে খুব সহজেই তাকে খারাপ মেয়ে বলে দিতে পারি। মদ্যপান নারীদের হারাম, পুরুষদের কি বৈধ?

বুধবার (১৬ জুন) জাতীয় সংসদ ‘শিশু দিবাযত্ন কেন্দ্র-২০২১’বিল পাসের আগে সংশোধনী প্রস্তাবের ওপর আলোচনায় এসব কথা বলেন সাংসদ হারুনুর রশীদ।

তিনি বলেন, দেশের ভেতর নারীরা নিরাপদে চলাচল করতে পারছে না, সেখানে বিদেশে নারী শ্রমিকদের অবস্থা ভয়াবহ ও বীভৎস। দেশের বাইরে নারী শ্রমিক পাঠানো বন্ধ করা যায় না? ইসলামিক আইনে নারীরা বাইরে গেলে মাহরুম লাগে। সেখানে নারীদের পাঠিয়ে দিচ্ছি অন্য দেশে।

নারী পাচারকারীরা বিভিন্ন প্রলোভন দেখিয়ে আমাদের দেশের নারীদের বিদেশে পাঠিয়ে দেয়। পাঠিয়ে দেওয়ার পর তাদের আর দায়-দায়িত্ব নেই। বিষয়টি নারী ও শিশু মন্ত্রণালয় খুবই গুরুত্ব সহকারে নেওয়ার অনুরোধ জানান সাংসদ হারুনুর রশীদ।

বিএনপির দলীয় সংসদ সদস্য বলেন, নারীরা কাজে যাওয়ার ক্ষেত্রে নিরপত্তাহীনতায় ভুগছে। অনেক ক্ষেত্রে ধর্ষণের শিকার হচ্ছে। এক্ষেত্রে রাষ্ট্র যদি কড়া মেসেজ দিতে না পারে, আইনের সঠিক প্রয়োগ যদি না হয়, তাহলে কিন্তু সব ভেস্তে যাবে।

চিত্রনায়িকা পরীমনি ঘটনায় দ্রুত পদক্ষেপ নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে হারুনুর রশীদ আরও বলেন, বোট ক্লাবটির ব্যাপারে পদক্ষেপ নিতে হবে। ক্লাবটির সভাপতি আমাদের পুলিশ প্রধান। ক্লাবটি তুরাগ নদীর পার দখল করে গড়ে উঠেছে কিনা তা দেখতে হবে।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS