• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সামাজিক নিরাপত্তা কাজে নারী এমপিদের সম্পৃক্তের সুপারিশ

আরটিভি নিউজ

  ০৯ জুন ২০২১, ১৬:৪৫
সামাজিক নিরাপত্তা কাজে নারী এমপিদের সম্পৃক্তের সুপারিশ

সারাদেশে সরকার সামাজিক নিরাপত্তা কাজের জন্য বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ করে আসছে। এসব সামাজিক নিরাপত্তা কাজে স্থানীয় সংসদ সদস্যদের পাশাপাশি সংরক্ষিত মহিলা আসনের এমপিদের সম্পৃক্তের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (৯ জুন) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। রাশেদ খান মেননের সভাপতিত্বে বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

ডাটা ব্যবস্থাপনার মাধ্যমে এখন সবধরনের সামাজিক নিরাপত্তা ভাতা প্রায় শতভাবে সুবিধাভোগীর ব্যক্তি পাচ্ছে। এ বিষয়ে ২০২০-২১ অর্থবছর থেকে বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা, অসচ্ছল প্রতিবন্ধী ভাতা এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপবৃত্তির টাকা জি টু জি (সরকার থেকে সরাসরি ব্যক্তির কাছে) পদ্ধতিতে বিতরণের কাজ চলমান আছে। গত ৭ জুন পর্যন্ত এ চারটি কর্মসূচির আওতায় ৮৮ লাখ ৫০ হাজার ভাতাভোগীদের মধ্যে ৮৭ রঅখ ৭৫ হাজার ৬০০ জনের (৯৯.১৬%) ডাটা এমএস (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম)-এ অন্তর্ভুক্ত করা হয়েছে। বাকিদের এন্ট্রি ও ভেলিডেশনের কাজ চলমান রয়েছে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
X
Fresh