Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮

করো’নায় দেশে গত ২৪ ঘণ্টায় মৃ’ত্যু কমলো

ফাইল ছবি

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২ হাজার ৮৩৯ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৬৭৬ জন। মোট শনাক্তের সংখ্যা হলো ৮ লাখ ১০ হাজার ৯৯০ জন।

এর আগে শনিবার (৫ জুন) ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছিল ৪৩ জনের এবং আক্রান্ত হয়েছিল ১ হাজার ৪৪৭ জন।

রোববার (৬ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৫২৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৬১৩টি। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬০ লাখ ৪৯ হাজার ৮৭৩টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১০ দশমিক ৭৩ শতাংশ এবং মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪১ শতাংশ।

একই সময়ে দেশে সুস্থ হয়েছেন ১ হাজার ৮৯৭ জন। এ পর্যন্ত দেশে করোনায় মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৫১ হাজার ৩২২ জন।

এদিকে মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৪, চট্টগ্রামে ১২, রাজশাহীতে ৪, খুলনায় ৬, বরিশালে ১, সিলেটে ৩, রংপুরে ৫ এবং ময়মনসিংহে ৩ জন মারা গেছেন। বয়সভিত্তিক বিশ্লেষণে মৃতদের মধ্যে ২৩ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১-৬০ বছরের ৯, ৪১-৫০ বছরের ২, ৩১-৪০ বছরের ৩, এবং ২১-৩০ বছরের ১ জন রয়েছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এসআর/

RTV Drama
RTVPLUS