Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮

চাকরিতে বয়সসীমা ৩২ করার দাবিতে কর্মসূচি ঘোষণা

সংবাদ সম্মেলনের ছবি

মহামারি করোনাভাইরাসে পুরো বিশ্ব বিপর্যস্ত। করোনাকালীন প্রণোদনা হিসেবে সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর করার জন্য দাবি তুলেছে চাকরিপ্রত্যাশী যুবপ্রজন্ম সংগঠন। দেশের যুবকদের হতাশা দূর করণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এ দাবি জানিয়েছে সংগঠনটি।

রোববার (৬ জুন) দুপুর ১২টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। এসময় তাদের দাবি বাস্তবায়নের জন্য জনসমাবেশ কর্মসূচির ঘোষণা করা হয়েছে।

চাকরি প্রত্যাশীরা বলেন, করোনার জন্য শিক্ষার্থীদের জীবন থেকে প্রায় দুই বছর সময় নষ্ট হতে যাচ্ছে। তাই করোনাকালীন সরকারের প্রণোদনার পাশাপাশি মুজিববর্ষ ও স্বাধীনতার ৫০ বছর পূর্তির বছরে বেকার যুবকরা ‘প্রণোদনা’ হিসেবে সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে বয়সসীমা স্থায়ীভাবে ৩২ করার দাবি জানাচ্ছি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।

এ দাবি বাস্তবায়নে আগামী ১১ জুন রাজধানীর শাহাবাগে জনসমাবেশ করা হবে বলেও জানান তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আরও বলা হয়, ২০১১ সালে সরকারি চাকরির অবসরের বয়স বেড়ে হয় ৫৯ আর মহান বীর মুক্তিযোদ্ধাদের জন্য হয় ৬০। অবসরের এই ২-৩ বছর বাড়ার কারণে এই সময় তেমন চাকরির বিজ্ঞপ্তি হয়নি। ১৯৯১ থেকে ২০২১ এই ৩০ বছরে গড় আয়ু ১৬ বছর বেড়ে ৭৩ বছর হয়েছে। কিন্তু চাকরিতে প্রবেশের বয়স বাড়েনি এই ৩০ বছরেও।

সংবাদ সম্মেলনে দাবি তুলে ধরেন তানভির হোসেন, সাজিদ রহমান, সুমনা রহমান ও আনোয়ার সাকিন। সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, বাংলা কলেজ, তেজগাঁও কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসআর/

RTV Drama
RTVPLUS