Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

জলাবদ্ধতায় দুর্ভোগ নগরবাসীর

ছবি : আরটিভি

ভোর থেকেই রাজধানী ঢাকার আকাশ বেশ গুমোট ছিল। এভাবে কিছুক্ষণ চলার পর সকাল ৮টার পরপরই শুরু হয় বৃষ্টি। তবে হালকা নয়, বেশ ভারী বৃষ্টিই হয়। এরপর কয়েক ঘণ্টা আকাশ স্বাভাবিক থাকলেও দুপুর পৌনে ২টার দিকে ফের বৃষ্টি শুরু হয়। ঢাকা শহরে সকাল থেকে ৫৫ মিলিমিটার বর্ষণ হয়েছে। মাঝারি ধরনের ভারী এ বৃষ্টিতে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এতে কর্মজীবী মানুষদের দুর্ভোগে পোহাতে হচ্ছে।

রাজধানীর ধানমন্ডি, মিরপুর, বাড্ডা, রামপুরা, উত্তরা, মগবাজারসহ বিভিন্ন এলাকায় পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়। যে কারণে যানজটের সৃষ্টি হয়। ফলে দুর্ভোগে পড়েন বাইরে থাকা কর্মমুখী মানুষজন।

আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান খান গণমাধ্যমকে জানিয়েছেন, শনিবার সকাল থেকে রাজধানী ঢাকায় ৫৫ মিলিমিটার বর্ষণ হয়েছে। কিছু কিছু জায়গায় বিকেলেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এর আগে গত মঙ্গলবার (১ জুন) বৃষ্টিতে তীব্র জলাবদ্ধতার সৃষ্টি হয়েছিল ঢাকার বিভিন্ন এলাকায়। কোনো রাস্তায় ঘণ্টা ছাড়িয়ে ১৫ ঘণ্টারও বেশি সময় বৃষ্টির পানি ছিল। সেদিন সেসব এলাকার মানুষের দুর্ভোগের কমতি ছিল না। সেদিন ৮০ মিলিমিটার বর্ষণ হয়েছিল। আজও বৃষ্টির পর ঢাকায় বেশ কিছু রাস্তায় পানি জমেছে।

এছাড়া আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, আগামী রোববার (৬ জুন) সকাল পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু এবং খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এসআর/

RTV Drama
RTVPLUS