• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

প্রবাসী কর্মীদের সমস্যা সমাধানে ‘কুইক রেসপন্স টিম’

আরটিভি নিউজ

  ২৯ মে ২০২১, ২০:৪৩
প্রবাসীকর্মী

প্রবাসী কর্মীদের ভোগান্তি দূরীকরণ, ভিসা সংক্রান্ত জটিলতাসহ বিভিন্ন সমস্যা সমাধানে ‘কুইক রেসপন্স টিম’ গঠন করা হয়েছে। এই টিমের মাধ্যমে এখন থেকে সহজেই প্রবাসী কর্মীরা উদ্ভূত পরিস্থিতি অগ্রাধিকার ভিত্তিতে সমাধান করতে পারবেন।

শনিবার (২৯ মে) ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নির্দেশনায় ‘কুইক রেসপন্স টিম’গঠন করা হয়েছে।

প্রবাসী কর্মীদের সমস্যা সমাধানে অফিস আদেশে বলা হয়েছে, বিভিন্ন সময়ে এবং বৈশ্বিক করোনা মহামারির কারণে বিদেশ গমেনেচ্ছু, কর্মরত ও প্রত্যাগত কর্মীরা নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন। এছাড়া দেশে অবস্থানকালীন সময়েও তারা ভিসা সংক্রান্ত ও অন্যান্য জটিলতার মুখোমুখি হচ্ছেন। এ অবস্থায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক আরিফ আহমেদ খানকে আহ্বায়ক করে ৭ সদস্য বিশিষ্ট কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে। এই টিম প্রবাসীদের যেকোনো সমস্যার উদ্ভূত পরিস্থিতি অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের লক্ষ্যে কাজ করবে।

টিমের অন্য সদস্যরা হলেন- মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. সারওয়ার আলম, বিএমইটির ঊর্ধ্বতন পরিসংখ্যান কর্মকর্তা মো. মাসুদ রানা, ওয়েজ অর্নার্স কল্যাণ বোর্ডের উপপরিচালক মো. জাহিদ আনোয়ার, সহকারী পরিচালক মো. আজিজুল ইসলাম ভুঞা, উপসহকারী পরিচালক মো. আব্দুল কাদের, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মোহাম্মদ মনিরুজ্জামান।

এফএ

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘হিজড়াদের আবাসন সমস্যা সমাধানে জমি খুঁজছে সরকার’
X
Fresh