Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

দেশে ফিরলে পুলিশকে জানিয়ে কোয়ারেন্টিনে থাকতে হবে

When you return to the country, you have to inform the police and stay in quarantine
ফাইল ছবি

মহামরি করোনা ভাইরাস সংক্রমণ রোধে বিদেশ থেকে ফিরলে পুলিশ বা সংশ্লিষ্ট থানাকে জানিয়ে নন-কোভিড সনদধারীদের ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছে সরকার। বুধবার (২৮ এপ্রিল) চলমান বিধি-নিষেধের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে এমন নির্দেশনা দেয় মন্ত্রিপরিষদ বিভাগ।

এতে বলা হয়েছে, মধ্যপ্রাচ, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও চীনা থেকে আগত যাত্রীদের ভ্যাকসিন নেওয়ার সনদসহ নন-কোভিড-১৯ সনদধারী যাত্রীরা নিজ বাড়িতে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবেন। সেক্ষেত্রে তাদের সংশ্লিষ্ট থানাকে আগমন ও কোয়ারেন্টিনে থাকার বিষয়টি অবহিত করতে হবে।

উল্লিখিত দেশ থেকে আগত শুধু নন-কোভিড-১৯ সনদধারীরা সরকার নির্ধারিত কোয়ারেন্টিন ব্যবস্থায় থাকবেন। ৩ থেকে ৫ দিনের মধ্যে চিকিৎসকরা তাদের পরীক্ষা করে সম্মতি দিলে তারা স্ব স্ব বাড়িতে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবেন। তবে সেক্ষেত্রেও তাদের স্ব স্ব থানাকে অবহিত করতে হবে।

অন্যান্য দেশ থেকে আগত যাত্রীরা সরকার নির্ধারিত হোটেলে নিজ ব্যয়ে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবেন। তবে ভারত থেকে কেবল ভিসার মেয়াদ উত্তীর্ণরা ছাড়া অন্য কেউ ৯ মে পর্যন্ত দেশে প্রবেশ করতে পারবেন না বলে জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

কেএফ

RTV Drama
RTVPLUS