• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

৮ নম্বর ব্লকে বহু নতুন কবর খুঁড়ে রাখা হয়েছে

আরটিভি নিউজ

  ২১ এপ্রিল ২০২১, ১৮:১৬
৮ নম্বর ব্লকে বহু নতুন কবর খুঁড়ে রাখা হয়েছে

করোনাভাইরাস আক্রান্ত হয়ে যারা মারা যাওয়া মানুষদের কবর দিতে রাজধানীর রায়েরবাজার বধ্যভূমি স্মৃতিসৌধ সংলগ্ন কবরস্থানে আলাদা ব্লক তৈরি করা হয়েছে। কবরস্থানের ৮ নম্বর ব্লকে সারি সারি মানুষকে কবর দেওয়া হয়েছে। আবার নতুন করে ওই ব্লকেই সারি সারি নতুন কবর খুঁড়ে রাখা হয়েছে।

রায়েরবাজার বধ্যভূমি সংলগ্ন কবরস্থানে সরেজমিন ঘুরে দেখা গেছে, করোনা আক্রান্ত মৃত্যু ব্যক্তিদের কবর দেওয়ার চাপ বেড়ে যাওয়ায় আগেভাগেই সারি সারি নতুন কবর খুঁড়ে রাখা হয়েছে। আর ৮ নম্বর ব্লকে বহু নতুন কবর লক্ষ্য করা গেছে। মহামারিতে প্রাণহানির ভয়াবহ পরিস্থিতি শুধু হাসপাতালে নয় মানুষের সর্বোশেষ ঠিকানা কবরস্থানে এলে কিছুটা হলেও আঁচ করা যায়। করোনায় আক্রান্ত হয়ে মৃতদের দাফনের জন্য নির্ধারিত এই ব্লক।

৮ নম্বর ব্লকের দক্ষিণ পাশ থেকে মৃতদেহ কবর দেওয়া হচ্ছে। আর পূর্ব ও পশ্চিম পাশে আগে থেকেই খুঁড়ে রাখা হয়েছে সারি সারি কবর। দায়িত্বপ্রাপ্ত গোরখোদকরা ব্যস্ত সময় অতিবাহিত করছেন। কোনো কথা বলার সময় যেন তাদের হাতে নেই।

দায়িত্বপ্রাপ্ত গোরখোদকরা কাজের ফাঁকেই বললেন, করোনায় মৃতদেহের সংখ্যা বাড়ছে। সেজন্য ভেকু মেশিন দিয়ে মাটি খুঁড়ে রাখা হয়। বাকি কাজ নিজেদের করতে হয়।

রায়েরবাজার কবরস্থানের সিনিয়র মোহরার আব্দুল আজিজ বলেন, করোনা মহামারিতে আগের তুলনায় মৃতদের সংখ্যা বেড়েছে। সেজন্য সারি সারি কবর আগেভাগেই খুঁড়ে রাখা হয়েছে। তবে প্রথম দিকে করোনা রোগীদের দাফন দিতে কিছুটা ভীতি কাজ করত। এখন আর সেটি নেই।

এফএ

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
X
Fresh