• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শিগগির আসছে দোকান-মার্কেট খোলার ঘোষণা

আরটিভি নিউজ

  ২১ এপ্রিল ২০২১, ১৭:২৬
দোকান-মার্কেট খোলার ঘোষণা যেদিন আসতে পারে

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের ঘোষিত লকডাউনে সারা দেশে দোকানপাট ও মার্কেট বন্ধ করতে হয়। এতে ব্যবসায়ীরা পয়লা বৈশাখের ব্যবসা করতে পারেনি। এবার সামনে ঈদকে কেন্দ্র করে দোকানপাট ও মার্কেট খুলতে না পারলে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা পথে বসে যাবেন। সেজন্য করোনাভাইরাসের মধ্যেই ঈদের বাজার ধরতে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও মার্কেট খোলার সিদ্ধান্তের ব্যাপারে সরকারের শীর্ঘ পর্যায়ের সঙ্গে আলোচনা করেছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন।

বুধবার (২১ এপ্রিল) হেলাল উদ্দিন গণমাধ্যমকে বলেন, গত সোমবার রাতে সরকারের শীর্ষ পর্যায়ের সঙ্গে টেলিফোনে তার কথা হয়েছে। সরকারের শীর্ষ পর্যায় থেকে বলা হয়েছে, এ মুহূর্তে জীবনটা বেশি গুরুত্বপূর্ণ। প্রথমবার আমরা মহামারি মোকাবিলা করতে পেরেছিলাম। কিন্তু করোনার এখনকার ধরন খুব খারাপ। যখন কেউ ভাইরাসটিতে সংক্রমিত হচ্ছে, তখন সে বুঝতে পারে না। যখন বুঝতে পারে, তখন তাদের অনেককে বাঁচানো যাচ্ছে না। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা কষ্ট করছে, সেটি আমরা দেখছি। আপনারা আরেকটু কষ্ট করেন। কারণ জীবনটা আগে বাঁচাতে হবে। আমরা দোকানপাট ও বিপণিবিতান খোলার বিষয়ে দ্রুতই সিদ্ধান্ত দেব।

বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি বলেন, আগামী সোমবার থেকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও বিপণিবিতান খুলে দিতে আমি সরকারের শীর্ষ মহলকে অনুরোধ করেছি। সে জন্য আগামী রোববার একটি ঘোষণা দেওয়ারও অনুরোধ জানিয়েছি। যদিও এ বিষয়ে “হ্যাঁ-না” কিছুই বলা হয়নি। তবে আমরা আশা করছি, দ্রুতই একটি সিদ্ধান্ত আসবে।

দোকান মালিক সমিতি আগামীকাল বৃহস্পতিবার থেকে দোকানপাট ও বিপণিবিতান খুলে দেওয়ার দাবি জানায়। গত রোববার সংবাদ সম্মেলন করে এ দাবি জানিয়েছিল সংগঠনটি। তবে চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়ে ২৮ এপ্রিল পর্যন্ত করা হয়।

এফএ

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের পররাষ্ট্র সচিব যেদিন আসতে পারেন ঢাকায়
X
Fresh