• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট চালু করতে চায় বেবিচক

আরটিভি নিউজ

  ১৮ এপ্রিল ২০২১, ১৮:০৩
অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট চালু করতে চায় বেবিচক

করোনা মহামারি রোধে সরকারের ঘোষিত লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে দেশের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট চালু রাখার জন্য আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে প্রস্তাব দেবে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

আগামীকাল সোমবার (১৯ এপ্রিল) আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক হওয়ার কথা রয়েছে। সেই বৈঠকে এ ধরনের প্রস্তাব উস্থাপন করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

দেশে করোনার প্রাদুর্ভাব বাড়ায় গত ১৪ এপ্রিল থেকে সারা দেশে ৮ দিনের জন লকডাউন শুরু হয়েছে। কিন্তু বর্তমানে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বাড়ায় করোনা নিয়ন্ত্রণে সরকার গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটিও টানা দুই সপ্তাহ বিধিনিষেধ দেওয়ার সুপারিশ দিয়েছে। ওই বিধিনিষেধ বাড়লে স্বাস্থ্যবিধি মেনে বিমান চালাতে চায় বেবিচক।

আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মো. মাহবুব আলী, বিমান মন্ত্রণালয়ের সচিব, বেবিচক চেয়ারম্যান, বিমানের ব্যবস্থাপনা পরিচালকের উপস্থিত থাকার কথা রয়েছে।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মফিদুর রহমান বলেন, আমরা ফ্লাইট চালু রাখার পক্ষে। করোনার মধ্যে স্বাস্থ্যবিধি মেনে কিভাবে ফ্লাইট চালু রাখা যায় সেই লক্ষ্যে করা করা হচ্ছে। ইতোমধ্যে বিশেষ ফ্লাইট চালু হয়েছে। আগামীকাল আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে আমি স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চালুর প্রস্তাব করব।

এফএ/পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
X
Fresh