Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

‘মশার লার্ভার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে ডিএসসিসি’

‘মশার লার্ভার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে ডিএসসিসি’

সরকার ঘোষিত সর্বাত্বক লকডাউনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) দুটি হাসপাতাল ও পাঁচটি নগর মাতৃসদনে করোনার টিকাদান কার্যক্রমসহ অন্য স্বাস্থ্যসেবা এবং করপোরেশনের অত্যাবশ্যকীয় সেবা কার্যক্রম চলমান থাকবে। এছাড়াও স্বাস্থ্যবিধি তদারকি এবং মশার লার্ভার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানিয়েছেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (১৩ এপ্রিল) ডিএসসিসি’র প্রধান কার্যালয় নগর ভবনের বুড়িগঙ্গা হলে করোনাভাইরাস বিস্তার রোধে সরকার ঘোষিত ‘সর্বাত্মক লকডাউন’ বাস্তবায়ন এবং করপোরেশনের জরুরি সেবা কার্যক্রম সংক্রান্ত এক সভায় মেয়র এসব কথা বলেন।

মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, এই করোনা মহামারিতে ঢাকাবাসীকে সেবা দেওয়ার জন্য আমাদের মহানগর জেনারেল হাসপাতাল প্রস্তুত রয়েছে। সেখানে করোনা পরীক্ষা করা হয় এবং তার সাথে সাথে কোভিড-১৯ টিকা প্রদান করা হয়। এছাড়াও মহানগর শিশু হাসপাতালে করোনা টিকা প্রদান চলমান থাকবে। একইসাথে আমাদের যে পাঁচটি নগর মাতৃসদন রয়েছে সেখানেও টিকার প্রদান কার্যক্রম চলমান থাকবে। সুতরাং আমি ঢাকাবাসীর প্রতি অনুরোধ করব, আপনাদের যার যখন বার্তা চলে আসবে, আপনারা সাথে সাথে টিকা গ্রহণ করবেন।

করপোরেশন প্রদত্ত অন্য স্বাস্থ্যসেবা কার্যক্রম চলমান থাকবে জানিয়ে মেয়র বলেন, আমাদের স্বাস্থ্য সেবার মধ্যে যে কার্যক্রম রয়েছে, সেগুলো চলমান থাকবে। আমাদের নগর স্বাস্থ্য কেন্দ্র ও আঞ্চলিক স্বাস্থ্য কেন্দ্রগুলোর মাধ্যমে শিশুদের জন্য যে ইপিআই টিকা প্রদান করা হয়, সেগুলো চলমান থাকবে। মায়েদের জন্য যে স্বাস্থ্যসেবা প্রদান করা হয় তাও চলমান থাকবে।

এডিস মশার লার্ভা এবং লকডাউনে স্বাস্থ্যবিধি ও বিধিনিষেধ প্রয়োগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে জানিয়ে ডিএসসিসির মেয়র বলেন, আমাদের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাগণ (আনিক) ও সম্পত্তি বিভাগের মাধ্যমে দশটি অঞ্চলে ডেঙ্গুর লার্ভা নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। এই বিধিনিষেধগুলো (লকডাউনের বিধিনিষেধ) যাতে বাস্তবায়ন হয়, পরিপালন হয়, বাজারগুলো যাতে তিনটার মধ্যে বন্ধ হয়ে যায়, সকাল ৯টার আগে না খোলা - এগুলো সবকিছুই তারা (আনিক ও সম্পত্তি বিভাগ) তদারকি করবে, পরিচালিত করবে।

বৈঠকে অত্যাবশ্যকীয় কার্যক্রম-বর্জ্য ব্যবস্থাপনা, মশক নিয়ন্ত্রণ ও বিদ্যুৎ ব্যবস্থাপনা কার্যক্রম চলমান থাকবে এবং এ সংশ্লিষ্ট যানবাহনগুলোর কার্যক্রমও চলমান থাকবে বলে জানানো হয়।

এফএ

RTV Drama
RTVPLUS