Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

আরটিভি নিউজ

  ১৩ এপ্রিল ২০২১, ১৮:৩০
আপডেট : ১৩ এপ্রিল ২০২১, ১৮:৪০

আজ রাত থেকে বন্ধ হচ্ছে আন্তর্জাতিক ফ্লাইট

আজ রাত থেকে বন্ধ হচ্ছে আন্তর্জাতিক ফ্লাইট
আজ রাত থেকে বন্ধ হচ্ছে আন্তর্জাতিক ফ্লাইট

আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) মধ্যরাত থেকে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ হচ্ছে। মহামারি করোনাভাইরাসের সংক্রমণের ঊর্ধ্বগতির জন্য ১৪ থেকে ২০ এপ্রিল পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের নির্দেশনা জারি করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এছাড়া গত ৪ এপ্রিল থেকে দেশের সকল অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ রাখা হয়, পরবর্তীতে সময় বৃদ্ধি করে ২০ এপ্রিল পর্যন্ত করা হয়েছে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান জানিয়েছেন, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির জন্য সরকারের নির্দেশে ফ্লাইট বন্ধের জন্য এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে চার্টার্ড ফ্লাইট, কার্গো ফ্লাইট, এয়ার অ্যাম্বুলেন্স এবং বিশেষ অনুমতিপ্রাপ্ত ফ্লাইট এই নিষেধাজ্ঞার বাইরে থাকছে বলে জানিয়েছে বেবিচক। এসব ফ্লাইটে বিশেষ নির্দেশনা মানতে হবে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) রোববার (১১ এপ্রিল) এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে। এসব ফ্লাইটের ক্ষেত্রে যাত্রী ও ক্রুদের ডিজইনফেকশন, স্যানিটাইজিংসহ সকল স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে।

এছাড়া বিশেষ অনুমতিপ্রাপ্ত ফ্লাইটে বড় উড়োজাহাজে ২৬০ এবং ছোট উড়োজাহাজে ১৪০ জনের বেশি যাত্রী নেয়া যাবে না বলে জানানো হয়েছে। এ ক্ষেত্রে যাত্রীদের যাত্রার ৭২ ঘণ্টার মধ্যে আরটি-পিসিআর পদ্ধতিতে করোনাভাইরাস পরীক্ষার ফলাফল নেগেটিভ সনদ অবশ্যই সঙ্গে থাকতে হবে। আবার বিশেষ ফ্লাইটের যাত্রীরা দেশে ফেরার পর ১৪ দিন সরকারি নির্ধারিত কোয়ারেন্টাইনে বা নিজ খরচে সরকার নির্ধারিত হোটেলে কোয়ারেন্টানে থাকতে হবে।

এসআর/

RTV Drama
RTVPLUS