• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ভার্চ্যুয়াল আয়োজনে নববর্ষ উদযাপনের নির্দেশ

আরটিভি নিউজ

  ০৭ এপ্রিল ২০২১, ২১:২৭
ভার্চ্যুয়াল আয়োজনে নববর্ষ উদযাপনের নির্দেশ
ভার্চ্যুয়াল আয়োজনে নববর্ষ উদযাপনের নির্দেশ

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস সংক্রমণের এই পরিস্থিতিতে বাংলা নববর্ষ আয়োজন-উদযাপনে কোনোভাবেই জনসমাগম করা যাবে না বলে জানিয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

এছাড়াও আয়োজনের জন্য জনসমাগম হয় এরকম অন্যান্য সকল অনুষ্ঠান পরিহার করে ভার্চ্যুয়াল প্ল্যাটফর্ম বা অনলাইনের মাধ্যমে অনুষ্ঠান আয়োজনের জন্য নির্দেশ দেয়া হয়েছে। বুধবার (৭ এপ্রিল) মন্ত্রণালয়ের উপসচিব আ স ম হাসান আল আমিন স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়েছে এই নির্দেশনা।

নির্দেশনায় বলা হয়েছে, আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত অনুযায়ী বাংলা নববর্ষ ১৪২৮ উদযাপন সংক্রান্ত গৃহীত কর্মসূচির বিষয়ে সকলকে অবহিত করা যাচ্ছে যে, বর্তমানে করোনা পরিস্থিতিতে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক জারি করা নির্দেশনা অনুসরণপূর্বক জনসমাগম হয় এরকম অনুষ্ঠান পরিহার করে সম্ভব হলে ভার্চ্যুয়াল প্ল্যাটফর্ম বা অনলাইনের মাধ্যমে অনুষ্ঠান আয়োজনের জন্য অনুরোধ জানানো হলো। কোনো অবস্থাতেই কোথাও জনসমাগম করা যাবে না।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস পরিস্থিতির জন্য গত বছরও ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠান ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়নি। সেই সময় বিভিন্ন সংগঠন অনলাইন বা ভার্চ্যুয়ালিভাবে বর্ষবরণের আয়োজন করেছিল।

প্রসঙ্গত, গেলো বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনা শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়।

এসআর/এম

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্রাহ্মণবাড়িয়ায় সাহিত্য একাডেমির আয়োজনে বৈশাখী উৎসব
এসিআই মটরসে চাকরি, নেবে একাধিক লোকবল
জনবল নিয়োগ দেবে বেক্সিমকো, সাপ্তাহিক ছুটি ২ দিন
রজতজয়ন্তী মাহেন্দ্রক্ষণের অপেক্ষায় অধ্যাপক আবদুল মজিদ কলেজ
X
Fresh