• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ছাদে বাগান করলে হোল্ডিং ট্যাক্স মওকুফ

আরটিভি নিউজ

  ১৭ মার্চ ২০২১, ১৯:১৯
ছাদে বাগান করলে হোল্ডিং ট্যাক্স মওকুফ

ঢাকা দুই সিটি করপোরেশন এলাকার বাসা-বাড়ির ছাদে বাগান করলে ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স মওকুফ দেওয়া হবে বলে জানান স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বুধবার (১৭ মার্চ) দুপুরে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আয়োজিত ‘বৃক্ষরোপণ কর্মসূচি ও মিস্ট ব্লোয়ার’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মন্ত্রী।

আরও পড়ুন : আজানের কারণে ঘুমাতে পারছেন না বলে অভিযোগ জানালেন উপাচার্য

মন্ত্রী বলেন, যেসব বাসা-বাড়ির ছাদে বৃক্ষরোপণ অর্থাৎ ছাদ বাগান করা হবে সেসব বাড়ির হোল্ডিং ট্যাক্স দশ শতাংশ মওকুফ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

তিনি বলেন, দেশের উন্নয়ন প্রকল্প নির্বাচন, বাস্তবায়নে সহযোগী দেশ ও সংস্থার অর্থায়নের সময় আমাদের চিন্তাচেতনা এবং সিদ্ধান্তের সঙ্গে সমন্বয় করে করা উচিত। সরকার প্রথম ক্ষমতায় এসে মাত্র সাড়ে তিন বছরে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেন। এছাড়া কৃষি, শিল্প কারখানা তৈরি, বিদ্যুৎ সরবরাহ, কর্মসংস্থান সৃষ্টি, শিক্ষা ও স্বাস্থ্যের উন্নয়ন এবং সামাজিক নিরাপত্তাসহ অনেকগুলো কর্মসূচি হাতে নেন।

আরও পড়ুন : বিসিএস পরীক্ষা বন্ধ রাখতে বললো স্বাস্থ্য অধিদপ্তর

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য বেগম নাহিদ ইজাহার খান ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।
এসময় গেস্ট অব অনার হিসেবে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্র, ইতালি, জাপান, রাশিয়া, সৌদি আরবসহ বেশ কয়েকটি দেশের রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন।

এফএ

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
X
Fresh