Mir cement
logo
  • ঢাকা শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮

বাংলাদেশে আসছেন ৫ রাষ্ট্রপ্রধান 

বাংলাদেশে আসছেন ৫ রাষ্ট্রপ্রধান 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে সরাসরি অংশ নিতে ভারত, মালদ্বীপ, শ্রীলঙ্কা, নেপাল ও ভুটানের রাষ্ট্রপ্রধান বাংলাদেশে আসছেন।

বৃহস্পতিবার (১১ মার্চ) রাজধানীর গুলশানের একটি হোটেলে ই-কমার্সে নারীদের ভূমিকা বিষয়ক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন : দুধের বালতি রেখে হঠাৎ উধাও বিক্রেতারা

পররাষ্ট্রমন্ত্রী বলেন, পাঁচ দেশের রাষ্ট্রপ্রধানরা ছাড়াও চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও কানাডার প্রেসিডেন্ট জাস্টিন ট্রুডোও ভার্চ্যুয়ালী যুক্ত থাকবেন। মূলত পারস্পারিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বাড়াতেই বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের আমন্ত্রণ জানানো হয়েছে।

এর আগে গতকাল বুধবার (১০ মার্চ) সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে জাতীয় প্যারেড গ্রাউন্ডে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিতে আমন্ত্রিত অতিথিদের সঙ্গে করোনাভাইরাস পরীক্ষার নেগেটিভ সনদ রাখতে হবে।

আরও পড়ুন : চট্টগ্রামে ১১টি বিলাসবহুল বাস পুড়ে ছাঁই

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে গঠিত নিরাপত্তা বিষয়ক উপকমিটির সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে জাতীয় প্যারেড স্কয়ারে আগামী ১৭ থেকে ২৬ মার্চ পর্যন্ত ১০ দিনব্যাপী ধারাবাহিকভাবে অনুষ্ঠান হবে।

এফএ

RTV Drama
RTVPLUS