logo
  • ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

ব্যক্তিগত আক্রোশের জবাব দায়িত্বশীল পদে থেকে দেয়াটা সমীচীন নয়: মেয়র তাপস (ভিডিও)

appropriate, respond, personal, grievances, responsible, position, Mayor Tapas
ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বর্তমান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ডিএসসিসির মেয়রের দায়িত্ব গ্রহণের পরে দুর্নীতিগ্রস্ত প্রধান রাজস্ব কর্মকর্তা ও অতিরিক্ত প্রধান প্রকৌশলীকে চাকরিচ্যুত করেন। দায়িত্বগ্রহণের পরে অফিসের প্রথম দিন দুর্নীতির বিরুদ্ধে অবস্থানের ঘোষণা দেন। সিটি করপোরেশনের ভেতরে-বাইরে দীর্ঘদিনের পুঞ্জিভূত অনিয়ম, দুর্নীতির দূর করে স্বচ্ছতা আনার চেষ্টা করছেন। ঠিক সেই মুহূর্তে ডিএসসিসির সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বর্তমান মেয়রের বিরুদ্ধে দুর্নীতির  অভিযোগ তুলেছেন। এ অভিযোগের ভিত্তিতে মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, এসব অভিযোগ কোনোভাবেই বস্তুনিষ্ঠ নয়।

আজ রোববার (১০ জানুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ধানমন্ডি-৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তাপস।

তিনি বলেন, কেউ যদি ব্যক্তিগত আক্রোশের বশবর্তী হয়ে কোনো কিছু বলে থাকে সেটার জবাব আমি দায়িত্বশীল পদ থেকে দেয়াটা সমীচীন মনে করি না।

শেখ ফজলে নূর তাপস বলেন, যদি কেউ উৎকোচ গ্রহণ করে, যদি কেউ ঘুষ গ্রহণ করে, যদি কেউ কোনো কাজ পাইয়ে দেয়ার জন্য কমিশন বাণিজ্য করে, যদি কেউ সরকারি অর্থ আত্মসাৎ করে, বিল দেয়ার জন্য কমিশন বাণিজ্য করে, সরকারি প্রভাব কাজে লাগিয়ে কারও দিকে জিম্মি করে বা কোনো কিছু দেয়ার প্রতিশ্রুতি দিয়ে কিছু অর্থ নিয়ে থাকে, অর্থ আত্মসাৎ করে থাকে সে ক্ষেত্রে দুর্নীতি হয়।

গতকাল শনিবার (৯ জানুয়ারি) হাইকোর্ট এলাকার কদম ফোয়ারার সামনে এক মানববন্ধনে বর্তমান মেয়রের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলেছেন সাবেক মেয়র সাঈদ খোকন।

 

এফএ

RTV Drama
RTVPLUS