• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

সংসদে ৬০ আসনসহ আলাদা মন্ত্রণালয় চায় হিন্দু মহাজোট

আরটিভি নিউজ

  ৩০ ডিসেম্বর ২০২০, ২০:০৪
Hindu, Grand Alliance, separate ministry, 60 seats, parliament
সংসদে ৬০ আসনসহ আলাদা মন্ত্রণালয় চায় হিন্দু মহাজোট

হিন্দু সম্প্রদায়ের ওপর সহিংসতা বন্ধে সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয়সহ জাতীয় সংসদে তাদের প্রতিনিধিত্ব সুনিশ্চিত করতে ৬০টি সংরক্ষিত আসনসহ পৃথক নির্বাচন ব্যবস্থারও দাবি তুলেছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।

আজ বুধবার (৩০ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি তুলে ধরেন সংগঠনটির মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক।

সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় ও একটি স্বাধীন সংখ্যালঘু কমিশন প্রতিষ্ঠার দাবিতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মহাসচিব হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা ও লুটপাটের নানা অভিযোগ তুলে ধরে বলেন,‘এসব তথ্যের বেশিরভাগ সংবাদপত্র থেকে সংগ্রহ করা হয়েছে। এছাড়া দেশের প্রতিটি জেলা, উপজেলা ও ইউনিয়ন মহাজোটের প্রতিনিধিদের কাছ থেকেও এসব ঘটনার তথ্য সংগ্রহ করা হয়।’

এ সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে উপস্থিত মহাজোটের নেতারা অভিযোগ করে বলেন, ‘তারা (সরকার) হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতন বন্ধের চেষ্টা করেছে কিন্তু বন্ধ করতে পারেনি। আন্তরিকতার অভাব আছে।’

সংবাদ সম্মেলনে হিন্দু মহাজোটের সভাপতি আইনজীবী বিধান বিহারী গোস্বামী, নির্বাহী সভাপতি আইনজীবী দীনবন্ধু রায়, সিনিয়র সহ-সভাপতি প্রদীপ কুমার পাল প্রমুখ উপস্থিত ছিলেন।

এফএ

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৩ মাসের মধ্যে সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়ার নির্দেশ
সালাম মুর্শেদীর গুলশানের বাড়ি নিয়ে রায় পিছিয়ে মঙ্গলবার
অবন্তিকার আত্মহনন : অভিযুক্ত দ্বীন ইসলামের সংশ্লিষ্টতার তথ্য চায় তদন্ত কমিটি
খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার
X
Fresh