• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভূমিসেবা পরিবীক্ষণ পর্যালোচনা ও পর্যালোচনা কমিটি গঠন

আরটিভি নিউজ

  ২০ ডিসেম্বর ২০২০, ১৯:৫৯
Formation, Land Service, Monitoring, Committee
ভূমিসেবা পরিবীক্ষণ পর্যালোচনা ও পর্যালোচনা কমিটি গঠন

ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা কার্যক্রমের পরিকল্পনা প্রণয়ন ও সমন্বয় করতে ভূমিসেবা ডিজিটালাইজেশন পরিবীক্ষণ ও পর্যালোচনা সংক্রান্ত জাতীয় কমিটি গঠন করা হয়েছে।

রোববার (২০ ডিসেম্বর) ভূমি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞিপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞিপ্তিতে বলা হয়, গত ১৭ ডিসেম্বর ভূমি মন্ত্রণালয় এক অফিস আদেশের মাধ্যমে কমিটি গঠন করে। ভূমিমন্ত্রীর সভাপতিত্বে জাতীয় কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন— ভূমি সচিব, ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান, ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের মহাপরিচালক, ঢাকার বিভাগীয় কমিশনার, এটুআই-এর প্রকল্প পরিচালক, ঢাকা ও খুলনার জেলা প্রশাসক, ভূমি মন্ত্রণালয়ের আওতাভুক্ত চলমান প্রকল্পের সব প্রকল্প পরিচালক, ঢাকা ও দিনাজপুরের জোনাল সেটেলমেন্ট অফিসার, সিলেট ও বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) রাজশাহীর পবা এবং ময়মনসিংহ সদরের সহকারী কমিশনার (ভূমি)।

ভূমিসেবা ডিজিটালাইজেশন মনিটরিং সেলের প্রধান কমিটিতে সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন। কমিটি প্রয়োজনে যেকোনো কর্মকর্তাকে সদস্য হিসাবে কো-অপ্ট করতে পারবে।

কমিটির প্রধান কার্যক্রম হলো: ভূমিসেবা ডিজিটালাইজেশন বাস্তবায়ন কৌশল ও কর্মপদ্ধতি নির্ধারণ, ডিজিটাল সার্ভিস বাস্তবায়নের নীতি/পলিসি সংক্রান্ত সহায়তা প্রদান, ডিজিটালাইজেশন কার্যক্রমে গতিশীলতা বৃদ্ধি ও ডিজিটাল সেবার মান উন্নয়ন ও জনমুখীকরণ।

এছাড়া এই কমিটি নিয়মিত পর্যবেক্ষণের মাধ্যমে মাঠ পর্যায়ে কাজের স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করা এবং দুর্বলতা চিহ্নিত করে এর কর্মক্ষমতা বৃদ্ধি করার মাধ্যমে সঠিক ভূমিসেবা নিশ্চিত করার জন্য কাজ করে যাবে।

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্যটকদের মারধর, এএসপি বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন
ছাত্রলীগ নেতার অন্তরঙ্গ ভিডিও ভাইরাল, কমিটি বিলুপ্ত
টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গঠন নিয়ে যা জানালেন সুজন
সদরঘাটে লঞ্চ দুর্ঘটনায় তদন্ত কমিটি 
X
Fresh