• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

আরটিভি নিউজ

  ৩০ নভেম্বর ২০২০, ১৫:৩৩
Deaths and identities have increased in the last 24 hours in Corona
করোনা পরীক্ষা

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ছয় হাজার ৬৪৪ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৫২৫ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৬৪ হাজার ৯৩২ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে আজ সোমবার (৩০ নভেম্বর) বিকেলে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৫৩৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৮০ হাজার ৭১১ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১৮টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৫৬৫টি নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৩৭২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৭ লাখ ৭২ হাজার ৭০১টি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ৩৫ জনের মধ্যে ২৪ জন পুরুষ ও ১১ জন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগের ২৫ জন, রাজশাহী বিভাগের চারজন, খুলনা বিভাগে দুইজন ছাড়াও চট্টগ্রাম, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের একজন করে রয়েছেন। তারা সবাই হাসপাতালেই মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, শূন্য থেকে ১০ বছরের নিচে একজন রয়েছেন।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টার মধ্যে ইন্টারনেট ও ডিসের তার অপসারণের নির্দেশ
আগামী ২৪ ঘণ্টায় ঢাকাসহ চার বিভাগে ঝড়-বৃষ্টির আভাস
আগামী ২৪ ঘণ্টায় যেসব জায়গায় বৃষ্টি হতে পারে
আরও কমেছে পেঁয়াজের দাম, বেড়েছে ডিমের
X
Fresh