logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭

বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা শুরু হচ্ছে

competition, starting, Bangabandhu
বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা
আগামী ১ ডিসেম্বর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ১০০ দিনের কুইজ প্রতিযোগিতা শুরু হতে যাচ্ছে। শিক্ষা মন্ত্রণালয় ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সহায়তায় এই কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। 

আজ রোববার (২৯ নভেম্বর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে তরুণ প্রজন্মকে আরও বেশি জানার জন্যেই কুইজ প্রতিযোগিতার ব্যবস্থা আয়োজন করা হয়েছে। আগামী ১ ডিসেম্বর থেকে ২০২১ সালের ১০ মার্চ পর্যন্ত অনলাইনে এই কুইজ প্রতিযোগিতা চলবে।

নির্ধারিত অ্যাপ অথবা ওয়েবসাইটে নিবন্ধন করে বঙ্গবন্ধু শেখ মুজিব অনলাইন কুইজ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন যে কেউ। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির ওয়েবসাইটে (https://mujib100.gov.bd) গিয়ে নিবন্ধন বা অ্যাপ ডাউনলোড করা যাবে।  

একজন প্রতিযোগী একটি আইডি দিয়ে প্রতিটি কুইজে একবার অংশগ্রহণ করতে পারবেন। প্রত্যেক প্রতিযোগীকে নাম, ঠিকানা, ছবি, ফোন নম্বর, ইমেইল/সোশ্যাল মিডিয়া আইডি দিতে হবে।

বিজয়ীদের ক্ষেত্রে তাদের জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদ তথ্য যাচাই করে দেখা হবে। ভুল তথ্য দিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করলে তাকে পরবর্তীতে অযোগ্য বিবেচনা করা হবে।

প্রতিযোগিতায় প্রতিদিন একটি নতুন কুইজ থাকবে এবং উত্তর দেওয়ার সময় থাকবে ২৪ ঘণ্টা। প্রতিদিন সঠিক উত্তরদাতাদের মধ্যে থেকে লটারির মাধ্যমে মোট ১০০ জনকে বিজয়ী ঘোষণা করা হবে। বিজয়ীরা পাবেন ১০০ জিবি করে মোবাইল ডেটা এবং প্রথম ৫ জন পাবেন স্মার্টফোন। এছাড়া পুরো প্রতিযোগিতায় গ্র্যান্ড প্রাইজ হিসেবে থাকবে ১০০টি ল্যাপটপ।

বিজয়ীদের তালিকা জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির ওয়েবসাইটে এবং প্রতিযোগিতার অ্যাপে প্রকাশ করা হবে।

এফএ

RTV Drama
RTVPLUS