• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

১ হাজার কোটি টাকার ভ্যাকসিনের অর্ডার দেয়া হয়েছে (ভিডিও)

আরটিভি নিউজ

  ১৯ নভেম্বর ২০২০, ১৭:৫২

বিশ্বব্যাপী করোনার দ্বিতীয় ঢেউ ভয়ংকর রূপ ধারণের পথে। এরই মধ্যে ইউরোপের বিভিন্ন দেশে লকডাউন আসছে। শীতকালে দেশেও করোনা ভয়াবহ থাবা বসাতে পারে বলে আশঙ্কা বিশেষজ্ঞদের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাও করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সচেষ্ট বলে জানান। এরই মধ্যে ১ হাজার কোটি টাকার আগাম ভ্যাকসিন অর্ডার দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভায় ভিডিও কনফারেন্সে এ তথ্য জানান প্রধানমন্ত্রী ।

এ সময় তিনি বলেন, ১ হাজার কোটি টাকা দিয়ে আগাম ভ্যাকসিন অর্ডার করেছে সরকার। করোভাইরাস পরবর্তী সময়ে যেন খাদ্য সংকট তৈরি না হয় এজন্য উৎপাদন বাড়াতে হবে। খাদ্য সংকট যেন তৈরি না হয় এজন্য সকলকে সতর্ক থাকতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘বৈশ্বিক মহামারি করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এখন ঘরের মধ্যে একা তাই মাস্ক পরছি না আমি। কিন্তু কেউ সামনে এলে মাস্ক পরি। লোকজনের সামনে আসলেই মাস্ক পরতে হবে।

আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটে। তাৎক্ষণিকভাবে কিছু পাওয়াটা বড় নয়, বরং কী দিতে পারলাম সেটাই বড়। দলের নেতাকর্মীদের এ বিষয়টি অনুধাবন করতে হবে। বলছিলেন ক্ষমতাসীন দলের নেত্রী।

এম

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
ঢাকায় কাতারের আমির, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক আজ
‘নারীদের এগিয়ে নিতে কার্যকর পরিকল্পনা করেছেন প্রধানমন্ত্রী’
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
X
Fresh