logo
  • ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

ফের করোনায় বাড়ছে মৃত্যু ও শনাক্তের হার

The death and identification rates are increasing in Corona again
কোভিড-১৯ টেস্ট
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৫ জন মারা গেছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ছয় হাজার ৯২ জনের। নতুন করে শনাক্ত হয়েছে এক হাজার ৬৮৩ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ২১ হাজার ৯২১ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার (৯ নভেম্বর) বিকেলে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬২৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৩৯ হাজার ৭৬৮ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১৫টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার পাঁচটি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৪২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৪ লাখ ৫৬ হাজার ৬৪৪টি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ২৫ জনের মধ্যে ১৭ জন পুরুষ ও নারী আটজন। এদের মধ্যে ঢাকা বিভাগের ১০ জন, চট্টগ্রাম বিভাগের পাঁচজন, খুলনা ও সিলেট বিভাগে তিনজন করে এবং বরিশাল ও ময়মনসিংহ বিভাগে দুই জন করে রয়েছেন। 

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা গেছে, ৬০ বছরের ঊর্ধ্বে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয়জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ দশমিক ৯৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ১৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৫৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।
পি
 

RTVPLUS
  • জাতীয় এর পাঠক প্রিয়