• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, আক্রান্ত ১৬১৫

আরটিভি নিউজ

  ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৬:০৩
21 deaths in the last 24 hours in Corona, 1815 infected
করোনাভাইরাসের টিকা। ফাইল ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২১ জন মারা গেছেন। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ৮২৩ জনে। অপরদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৬১৫ জনের। মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৪২ হাজার ৬৭১ জনে।

বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৯৪টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৩৬০টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ৭০ হাজার ১০৬টি। এর মধ্যে নতুন শনাক্ত হয়েছে ১ হাজার ৬১৫ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৪২ হাজার ৬৭১ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ০৯ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ১৯ দশমিক ৩৬ শতাংশ।

আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে আরও ২১ জনের। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ৮২৩ জনে। মৃতদের মধ্যে পুরুষ ১৬ জন ও নারী ৫ জন। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪১ শতাংশ। করোনা থেকে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৩৭৫ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ২ লাখ ৪৭ হাজার ৯৬৯ জন হয়েছে।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকেই লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টার মধ্যে যেসব জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
ইসরায়েলি হামলায় ২৪ ঘণ্টায় ৬৩ ফিলিস্তিনি নিহত
বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় ৩ কোটি ৩০ টাকার টোল আদায়
X
Fresh