• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

অবশেষে বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন শুরু

আরটিভি নিউজ

  ১৬ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৭
Finally the BGB-BSF border conference started
বিজিবি ও বিএসএফ এর মধ্যে মহাপরিচালক (ডিজি) পর্যায়ে চারদিনের সীমান্ত সম্মেলন শুরু

অবশেষে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে মহাপরিচালক (ডিজি) পর্যায়ে চারদিনের সীমান্ত সম্মেলন শুরু হয়েছে। রাজধানীতে বিজিবি সদর দপ্তরের সম্মেলন কক্ষে বুধবার বেলা ১১টার দিকে এ সম্মেলনে শুরু হয়।

সম্মেলনে বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল অংশগ্রহণ করেছেন।

প্রতিনিধিদলে আরো রয়েছেন বিজিবির অতিরিক্ত মহাপরিচালকগণ ও বিজিবি সদর দপ্তরের সংশ্লিষ্ট স্টাফ অফিসারবৃন্দ ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, যৌথ নদী কমিশন এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

অপরদিকে সম্মেলনে বিএসএফের ডিজি রাকেশ আস্থানার নেতৃত্বে ছয় সদস্যের ভারতীয় প্রতিনিধিদল অংশগ্রহণ করেছেন। ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও দেশটির স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা রয়েছেন।

আগামী শনিবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টায় সম্মেলনের যৌথ আলোচনার দলিল স্বাক্ষরের মধ্য দিয়ে সীমান্ত সম্মেলন শেষ হবে। এরপর বিএসএফ প্রতিনিধিদল ঢাকা ত্যাগ করবেন।

উল্লেখ্য, গত ১৩ সেপ্টেম্বর এই সম্মেলন শুরু হওয়ার কথা ছিল। কিন্তু ঢাকায় আসতে ভারতীয় প্রতিনিধিদলের জন্য নির্ধারিত বিমানটি উড্ডয়নের আগে কারিগরি ত্রুটি ধরা পড়ায় তারা আসতে পারেননি।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে লাইভের জেরে চাকরি গেল এসপির
বাংলা নববর্ষ : হিলি সীমান্তে বিজিবি-বিএসএফের মিষ্টি বিনিময়
পাঁচবিবি সীমান্তে বিজিবি-বিএসএফের ঈদ শুভেচ্ছা বিনিময়
ঈদ উপলক্ষে হিলি সীমান্তে বিজিবি-বিএসএফের মিষ্টি বিনিময়
X
Fresh