• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ইতালি প্রবেশে বাংলাদেশসহ ১৭ দেশের নিষেধাজ্ঞার মেয়াদ বাড়লো

ইতালি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ সেপ্টেম্বর ২০২০, ১২:১৪
The ban on entry to Italy from 16 countries, including Bangladesh, was extended
বাংলাদেশসহ ১৭ দেশের ইতালি প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়লো

ইতালি জুড়ে জনগণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে এবং নতুন করে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশসহ ১৭টি দেশ থেকে ইতালিতে প্রবেশের ক্ষেত্রে চলমান নিষেধাজ্ঞা ৭ সেপ্টেম্বর থেকে আরো ৩০ দিন বাড়িয়ে ৭ অক্টোবর পর্যন্ত করা হয়েছে। এর আগে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা বৃদ্ধির কথা জানায় স্বাস্থ্য মন্ত্রণালয়।

অবকাঠামো ও পরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ সিভিল এভিয়েশন অথরিটি (এনাক) অবশ্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের আগেকার অনুরোধের প্রেক্ষিতে নতুন নোটিশ টু এয়ারম্যান (নোটাম) ইস্যু করেছে যা ইউরোপিয়ান স্টান্ডার্ড টাইম ৭ সেপ্টেম্বর বিকেল ৩টা ৩৩ মিনিট থেকে ৩০ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। ৭ অক্টোবর পর্যন্ত বর্ধিত নিষেধাজ্ঞার আলোকে আপডেটেড নোটাম পরে ইস্যু হবে। নিষেধাজ্ঞার আওতাভুক্ত দেশসমূহের করোনা পরিস্থিতি বিবেচনায় এনে কালো তালিকা যে কোনো সময় রিভিউ করার সম্পূর্ণ এখতিয়ার ইতালীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের। প্রধানমন্ত্রীর এ সংক্রান্ত নতুন অধ্যাদেশ ইতোমধ্যে কার্যকর হয়েছে।

প্রসঙ্গত, লকডাউন প্রত্যাহার করা হলেও বাংলাদেশ থেকে বিশেষ ফ্লাইটে করোনা আক্রান্ত অনেক প্রবাসী ইতালিতে ফেরেন। করোনার সংক্রমণ বাড়ায় অন্যান্য দেশের সঙ্গে কালো তালিকাভুক্ত হয় বাংলাদেশও। গত মার্চে করোনার কারণে লকডাউন শুরু হলে ১০ হাজারেরও বেশি বাংলাদেশি দেশে ফিরে আটকা পড়েন।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেডের সমরাস্ত্র প্রদর্শনীতে অংশগ্রহণ
আইএমএফের হিসাবে দেশের রিজার্ভ কত, জানাল কেন্দ্রীয় ব্যাংক
X
Fresh