• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

প্রণব মুখার্জি বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ছিলেন: প্রধানমন্ত্রী

আরটিভি নিউজ

  ০২ সেপ্টেম্বর ২০২০, ১৩:৩৪
Pranab Mukherjee was a true friend of Bangladesh: Prime Minister
প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছবি: পিআইডি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রণব মুখার্জি বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ছিলেন। ’৭৫ পরবর্তী সময় এবং তার পরে বিভিন্ন সময়ে তিনি আমাদের পক্ষে দাঁড়িয়েছেন।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার দুপুরে দলের সম্পাদকমণ্ডলীর সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুরোনো হলগুলোকে সংস্কার করা হবে। একই সাথে সংস্কার করা হবে বিশ্ববিদ্যালয়ের পুকুরগুলো। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিকে নতুনভাবে গড়ে তোলা হবে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালকে ৫০০০ রোগীর ধারণ ক্ষমতা সম্পন্ন আধুনিক হাসপাতাল হিসেবে গড়ে তোলা হবে। পাবলিক লাইব্রেরিকে ডিজটাল করে উন্নত করা হবে, যুক্ত হবে ডিজিটাল ব্যবস্থা। আগামী নতুন প্রজন্মের জন্য এগুলো সব করে যেতে চাই।

এসময় তিনি বিষয়ভিত্তিক নিজ নিজ দায়িত্ব পালন করতে দলের সম্পাদকদের নির্দেশ দেন এবং নির্বাচনী প্রতিশ্রুতি কতোটুকু বাস্তবায়ন হয়েছে সে বিষয়ে নজর রাখার কথা বলেন। তার আগে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভাপতিত্বে দলের সম্পাদকমন্ডলীর সভার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা
কেন গতি কমিয়ে চলছে ট্রেন
মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশি গ্রেপ্তার
বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের মুশতাক
X
Fresh