• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

প্রতিরক্ষা মন্ত্রণালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

ডেস্ক রিপোর্ট

  ১৫ আগস্ট ২০২০, ২১:১৯
bangladesh army,
ছবি সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে সকালে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

প্রতিরক্ষা সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামালের নেতৃত্বে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা এ পুষ্পস্তবক অর্পণ করেন। পরে বেলা তিনটায় শেরে বাংলা নগরস্থ গণভবন কমপ্লেক্স প্রাঙ্গণে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়।

রক্তদান কর্মসূচী শেষে শোকাবহ ১৫ আগস্টের প্রতিপাদ্য বিষয় নিয়ে এ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে একটি আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রতিরক্ষা সচিব ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল এতে সভাপতিত্ব করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, দেশপ্রেম এবং দেশ ও জাতি গঠনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করেন এ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী প্রতিনিধিগণ। প্রতিরক্ষা সচিব তাঁর বক্তব্যে একটি উন্নততর প্রগতিশীল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে জাতির পিতার দেশপ্রেম, রাজনৈতিক দর্শন এবং অর্থনৈতিক রূপরেখার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করে তা যথাযথভাবে বাস্তবায়নে প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শণী শেষে গণভবন মসজিদের খতিবের পরিচালনায় এক বিশেষ দোয়া মাহফিলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা-কর্মচারীগণ স্বশরীরে এবং অনলাইনে যুক্ত হয়ে অংশগ্রহণ করেন।

এম

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতির পিতার সমাধিতে ডিইউজের শ্রদ্ধা 
জন্মদিনে জাতির পিতার প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
জাতির পিতার  জন্মদিনে  আওয়ামী লীগের কর্মসূচি 
জাতির পিতার জন্মদিন আজ
X
Fresh