• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ২২ শনাক্ত ৮৮৬ (ভিডিও)

আরটিভি নিউজ

  ০২ আগস্ট ২০২০, ১৪:৩১

প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমছেই না। গেল ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছেন ২২ জন। আর আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮৮৬ জন। সুস্থ হয়েছেন ৫৮৬ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই লাখ ৪০ হাজার ৭৪৬ জনে। মোট মারা গেছেন ৩ হাজার ১৫৪ জন। মারা যাওয়া ১৭ জন পুরুষ ও ৫ জন নারী। সুস্থতার হার ৫৬ দশমিক ৮৪ শতাংশ। মৃতের হার ১ দশমিক ৩১ শতাংশ।

রোববার (২ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, দেশে মোট মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ১৫০৫ জন, চট্টগ্রামে ৭৬৫, রাজশাহীতে ১৯০, খুলনায় ২২৯, বরিশালে ১২৬ জন, সিলেটে ১৫২, রংপুরে ১১৯ জন, ময়মনসিংহে ৬৮ জন মারা গেছেন।

দেশে মোট মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে ১৮ জন, ১১ থেকে ২০ বছর বয়সী বছরের মধ্যে ৩২ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী বছরের মধ্যে ৮৭ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী বছরের মধ্যে ২০৭ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী বছরের মধ্যে ৪৩৯ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী বছরের মধ্যে ৯০৯ জন, ৬০ বছরের বেশি বয়স্ক বছরের মধ্যে ১৪৬২ জন মারা গেছেন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh