• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রিজেন্টে করোনার ভুয়া সনদে ক্ষতিগ্রস্তদের তালিকা চেয়ে আইনি নোটিশ

আরটিভি নিউজ

  ১৯ জুলাই ২০২০, ১৩:০৪
Legal notice on the regent's coroner's fake certificate than the list of victims
রিজেন্টে করোনার ভুয়া সনদে ক্ষতিগ্রস্তদের তালিকা চেয়ে আইনি নোটিশ

রিজেন্ট হাসপাতালে করোনা টেস্টের ভুয়া সনদে ক্ষতিগ্রস্তদের তালিকা প্রকাশ চেয়ে সরকারকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। একইসঙ্গে নোটিশে ভুয়া সনদে ক্ষতিগ্রস্তদের ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতেও বলা হয়েছে।

মানবাধিকার সংগঠন চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশনের পরিচালকের পক্ষে ব্যারিস্টার আব্দুল হালিম রোববার (১৯ জুলাই) স্বাস্থ্য সচিব, স্বরাষ্ট্র সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক বরাবর এ নোটিশ পাঠানো হয়।

ব্যারিস্টার আব্দুল হালিম জানান, যেসব হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে করোনা টেস্ট করানো হয়, সেগুলোর তালিকা, স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য লাইসেন্সপ্রাপ্ত হাসপাতালগুলোর নাম ও সংখ্যা প্রকাশ, করোনা টেস্ট এবং করানো চিকিৎসার হাসপাতালগুলো মনিটরিংয়ে প্রত্যেক পুলিশ স্টেশনে একটি কমিটি গঠন, রিজেন্ট থেকে ভুয়া করোনার সনদ দেওয়ায় ক্ষতিগ্রস্তদের তালিকা প্রকাশ, রিজেন্টের এ প্রতারণার কারণে যারা ক্ষতিগ্রস্ত, তাদের প্রত্যেক পরিবারকে ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া, করোনার সেবা দেওয়া প্রতিষ্ঠানগুলো প্রতি সপ্তাহে যাতে সেবা নিয়ে পরিপূর্ণ একটি প্রতিবেদন স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠায়, সেজন্য একটি নীতিমালা করা এবং সরকার চাইলে ক্ষতিপূরণ রিজেন্ট হাসপাতাল থেকে আদায় করতে পারে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে। এসব বিষয় চেয়ে নোটিশটি পাঠানো হয়েছে। ৪৮ ঘণ্টার মধ্যে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

তিনি আরো বলেন, অনেক টাকা প্রণোদনা দিচ্ছে সরকার। টাকা খরচ করছে স্বাস্থ্যসেবার জন্য। কিন্তু মন্ত্রণালয় এবং অধিদপ্তরে সঠিক সুপারভিশন না করার কারণে এ সমস্ত ঘটনা ঘটছে। এটার দায় তারা এড়াতে পারে না। এখন দেখা যাচ্ছে, অনেকের লাইসেন্স আছে কিন্তু ভূয়া রিপোর্ট দিচ্ছে। এটা মনিটরিংয়ের দায়িত্ব অধিদপ্তরের। কিন্তু তারা তা করতে পারেনি।

ভুয়া সনদ দেওয়ার অভিযোগে গত ৬ জুলাই র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত উত্তরায় রিজেন্ট হাসপাতালের প্রধান শাখায় অভিযান চালায়। পরদিন হাসপাতালের চেয়ারম্যান সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গত ৭ জুলাই সন্ধ্যার দিকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে হাসপাতালের শাখা দুটির (উত্তরা ও মিরপুর) কার্যক্রম বন্ধের নির্দেশের কথা বলা হয়। ওই দিন বিকেলে উত্তরায় রিজেন্টের প্রধান কার্যালয় সিলগালা করে দেয় র‌্যাব।

আরও পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ত্র মামলায় রিজেন্টের সাহেদকে খালাসের রায় স্থগিত
অস্ত্র মামলায় রিজেন্টের সাহেদের খালাস
X
Fresh