• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সারা দেশে ২০ বিচারক করোনায় আক্রান্ত

আরটিভি অনলাইন ডেস্ক

  ২০ জুন ২০২০, ২১:২০
Twenty lower court judges across the country have contracted Kovid-19.
সারা দেশে ২০ বিচারক করোনায় আক্রান্ত

সারাদেশের নিম্ন আদালতের ২০ জন বিচারক কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। আরো ছয়জন বিচারক উপসর্গ নিয়ে আইসোলেশনে আছেন। আর সর্বোচ্চ আদালতের ২৪ কর্মচারীসহ মোট আক্রান্ত ৮৩ জন আদালত কর্মী। এর মধ্যে ২৪ জন সুপ্রিম কোর্টের, বাকি ৫৯ জন দেশের বিভিন্ন আদালতের।

শনিবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান এসব তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা উপসর্গ নিয়ে গত বৃহস্পতিবার মাদারীপুর জেলা জজ আদালতের জারিকারক মো. কাউসার এবং শুক্রবার নওগাঁ জেলা জজ আদালতের অফিস সহায়ক মহিউদ্দিন মোহনের মৃত্যু হয়েছে। এ দুজনের করোনা পরীক্ষার জন্য নমুনা নেওয়া হয়েছে। কিন্তু এখন পর্যন্ত ফলাফল জানা যায়নি।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২২ মে সর্বপ্রথম নেত্রকোণা জেলা ও দায়রা জজ শাহাজাহান কবির করোনাভাইরাসে আক্রান্ত হন এবং একই দিনে মুন্সিগঞ্জের চিফ জুডিশিয়াল মাজিস্ট্রেট বেগম রোকেয়া রহমানও আক্রান্ত হন। বর্তমানে তারা দুজন সুস্থ হয়ে আবার কাজে ফিরেছেন। এই মুহূর্তে ঢাকার সিএমএইচে আইসিইউতে চিকিৎসাধীন আছেন লালমনিরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ফেরদৌস আহমেদ। তাকে প্লাজমা দেওয়া হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন ঢাকার বিশেষ জজ আদালত-৮ এর বিচারক বেগম শামীম আহমেদ। এ ছাড়া জয়পুরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রুস্তম আলী রাজশাহী মেডিকেল কলেজ হাসপতালে চিকিৎসাধীন। এই পাঁচ বিচারক বাদে আরও ১৫ জন বিচারক করোনায় আক্রান্ত হয়ে নিজ বাসায় চিকিৎসাধীন আছেন বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

আক্রান্ত বিচারক ও কর্মচারীদের চিকিৎসার ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট জেলা জজদের সুপ্রিম কোর্ট থেকে অনুরোধ জানানো হয়েছে। আক্রান্তদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে এবং তা প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে জানানো হচ্ছে বলে জানিয়েছেন সাইফুর রহমান।
পি

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh