• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সব জেলায় পিসিআর ল্যাব স্থাপন চেয়ে হাইকোর্টে রিট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ জুন ২০২০, ১৪:৪০
A writ petition has been filed in the High Court seeking setting up of PCR labs in every district to identify coronavirus patients.
ফাইল ছবি

করোনাভাইরাস রোগী শনাক্ত করতে প্রতি জেলায় পিসিআর ল্যাব স্থাপন চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৮ জুন) বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল বেঞ্চে ইমেইলের মাধ্যমে রিট আবেদনটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মনিরুজ্জামান লিংকন।

রিটে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ আমাদের দেশে সামাজিক সংক্রমণ হিসেবে দেখা দিয়েছে। এরইমধ্যে ৯০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এ মুহূর্তে এই ভাইরাসে আরও বেশি মানুষ সংক্রমিত কিনা তা পরীক্ষা ছাড়া বোঝা সম্ভব না। সেজন্য নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য প্রতিটি জেলা শহরে পিসিআর ল্যাব স্থাপন করা জরুরি।

আইনজীবী মো. মনিরুজ্জামান লিংকন বলেন, সারাদেশে করোনাভাইরাসে ছড়িয়ে পড়েছে। প্রত্যেকটা জেলা শহরে পিসিআর ল্যাব না থাকায় জেলা থেকে নমুনা সংগ্রহ করে অন্য জেলায় পাঠানো হচ্ছে এবং রিপোর্ট আসতে ৭ থেকে ১০ দিন সময় লেগে যাচ্ছে। এই সময়ের মধ্যে কোনো ব্যক্তি সংক্রমিত কি না, তা চিহ্নিত করা সম্ভব হচ্ছে না। যারা হয়েছেন তারা নিশ্চিত হতে না পারায় আইসোলেশন বা তার চিকিৎসার সুযোগ তৈরি হচ্ছে না । যার ফলে এই ভাইরাসের ব্যাপক বিস্তারের আশঙ্কা দেখা দিয়েছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh