• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

এমপিওভুক্ত স্কুল-কলেজের বেতন বন্ধে হাইকোর্টে রিট

আারটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ জুন ২০২০, ১৭:০৭
Writ in the High Court to stop the salary of MPO registered schools and colleges
ফাইল ছবি

করোনাভাইরাস পরিস্থিতিতে সারাদেশে এমপিওভুক্ত স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাসিক বেতন আদায় কার্যক্রম স্থগিত রাখার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। ঢাকার আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থীর অভিভাবকের পক্ষে আজ সোমবার (৮ জুন) এ রিট দায়ের করেন আইনজীবী সাইফুর রহমান।

আগামীকাল মঙ্গলবার (৯ জুন) বিচারপতি এম ইনায়েতুর রহিমের হাইকোর্ট বেঞ্চে এ বিষয়ে শুনানি হতে পারে জানিয়েছেন অ্যাডভোকেট সাইফুর রহমান।

রিটে শিক্ষা সচিব, শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি), দেশের সকল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান (মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক) ও আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষকে বিবাদী করা হয়েছে।

রিটকারীর আইনজীবী সাংবাদিকদের জানান, শিক্ষা প্রতিষ্ঠানে বেতন আদায় স্থগিত রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থীর অভিভাবকের পক্ষে গত ১৯ মে বিবাদীদের প্রতি আইনি নোটিশ পাঠানো হয়েছিল। কিন্তু সংশ্লিষ্টরা কোনও পদক্ষেপ না নেওয়ায় রিট আবেদন করা হয়েছে।

আবেদনে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে। ব্যবসা প্রতিষ্ঠানে স্থবিরতা এসেছে, অনেক পেশাজীবী ও চাকরিজীবীও কর্মহীন। বিদ্যুৎ বিলসহ বিভিন্ন বিলে বিলম্ব ফি মওকুফ করা হয়েছে। ব্যাংক ঋণের বিষয়ে বলা হয়েছে, একটি নির্দিষ্ট সময় পর্যন্ত বেনিফিট গ্রহণ করা যাবে না। সরকার বিভিন্ন সেক্টরে প্রণোদনা দিচ্ছে।

এমন পরিস্থিতিতে নিম্নবিত্ত, নিম্ন-মধ্যবিত্ত এবং মধ্যবিত্ত শ্রেণির মানুষদের জীবিকা নির্বাহ করাটা অত্যন্ত কষ্টকর হয়ে পড়েছে। এ অবস্থায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাসিক বেতন পরিশোধে নোটিশ দেওয়া হচ্ছে। এসব কারণেই এমপিওভুক্ত স্কুল ও কলেজের শিক্ষার্থীদের কাছে আদায়যোগ্য মাসিক বেতন স্থগিত রাখতে নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh