• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ফেসবুকে গুজব ছড়ানোয় কার্টুনিস্টসহ দুজনের জামিন নামঞ্জুর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ মে ২০২০, ১৬:৫১
ফেসবুকে গুজব ছড়ানোয় কার্টুনিস্টসহ দুজনের জামিন নামঞ্জুর
ফাইল ছবি

ফেসবুকে জনগণের মধ্যে বিভ্রান্তি, অস্থিরতা ও সরকার বিরোধী পোস্ট দেয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার দুপুরে তাদের দুজনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার উপ-পরিদর্শক জামশেদুল ইসলাম আসামিদের কারাগারে আটক রাখার আবেদন করেন। তবে তাদের আইনজীবীরা জামিনের আবেদন করেন। কিন্তু উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা বেগম তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে মঙ্গলবার কার্টুনিস্ট কিশোরকে কাকরাইল ও লেখক মুশতাককে তার লালমাটিয়ার বাসা থেকে র‌্যাব আটক করে রমনা থানায় হস্তান্তর করে।

ফেসবুকে সরকার বিরোধী পোস্ট দেয়ার অভিযোগে রমনা থানায় কিশোর ও মুশতাকসহ ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

এবিষয়ে পুলিশ জানায়, কার্টুনিস্ট কিশোর তার ‘আমি কিশোর’ ফেসবুক অ্যাকাউন্টে দেশের করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারের ভূমিকা নিয়ে বিভিন্ন সমালোচনামূলক কার্টুন-পোস্টার পোস্ট করতেন। আর মুশতাক তার ফেসবুক অ্যাকাউন্টে কিশোরের সেসব পোস্টের কয়েকটি শেয়ার করেছিলেন।

যে ১১ জনের বিরুদ্ধে মামলা হয়েছে তারা হলেন, কার্টুনিস্ট আহম্মেদ কবির কিশোর, মোস্তাক আহম্মেদ, তথ্যপ্রযুক্তিবিদ ও রাষ্ট্রচিন্তার সদস্য মো দিদারুল ইসলাম ভূঁইয়া, মিনহাজ মান্নান, প্রবাসী সাংবাদিক তাসনিম খলিল ও সাহেদ আলম, সায়ের জুলকারনাইন, আশিক ইমরান, ফিলিপ শুমাখার, স্বপন ওয়াহিদ, ব্লগার আসিফ মহিউদ্দীন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেনবাগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মা-ছেলে গ্রেপ্তার
সাংবাদিক ইলিয়াস হোসেনের বিচার শুরু
ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি, যুবকের নামে মামলা
আদম তমিজী হক কারাগারে
X
Fresh