• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নকল পণ্য তৈরি: সাত লাখ টাকা জরিমানাসহ ২ জনকে কারাদণ্ড (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ মার্চ ২০২০, ১১:০০
নকল পণ্য সাত লাখ জরিমানা কারাদণ্ড
রাজধানীর চকবাজারে নকল পণ্য তৈরির কারখানা, ছবি: আরটিভি

রাজধানীর চকবাজার ও বাংলাবাজারের পাতলা খান লেন এলাকায় অভিযান চালিয়ে নকল পণ্য তৈরির দায়ে দুইজনকে দুই বছরের কারাদণ্ড ও সাত লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

রোববার রাতে র‌্যাব ১০ এর সহায়তায় এ অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। এসময় কোটি টাকার ওপরে নকল পণ্য তৈরির সামগ্রী জব্দ করা হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, দীর্ঘদিন তারা বিভিন্ন ব্র্যান্ডের কসমেটিকস এবং লুব্রিকেন্ট অয়েল তৈরি করে বাজারে বিক্রি করে আসছিল।

সরেজমিনে গিয়ে দেখা যায়, চকবাজারের দেবী দাস লেনের একটি বাসা। এখানে পুরো বাড়ি জুড়েই ভারতীয় টিভি সিরিয়ালের নামে কিরণমালা মেহেদি বা দামি ব্র্যান্ডের স্নোসহ তৈরী হয় ১৪ ধরনের নকল প্রসাধনী। এসব প্রসাধনী তৈরিতে ব্যবহার করা হয় নিম্নমানের ক্ষতিকর উপাদান।

পরে পাতলা খান লেনে গিয়ে দেখা যায় মোবিলের সঙ্গে রঙ মিশিয়ে মোটরযানে ব্যবহৃত ইঞ্জিন অয়েল তৈরি করছিল প্রতারকরা। যেগুলো পরিচিত ব্র্যান্ড সুপার ভি, টোটাল, মোবিলসুপার ফোরটিসহ বিভিন্ন মোড়কে বাজারে বিক্রি করতো এই চক্র।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্টেট সারোয়ার আলম জানান, একাধিকবার ঠিকানা বদল করে তারা নকল পণ্য তৈরি করে মানুষকে ঠকিয়ে আসছে।

এসময় নকল সামগ্রী থেকে রক্ষা পেতে যেকোনো পণ্য ব্যবহারের পর মোড়ক বা প্যাকেটগুলো বিক্রি বা ফেলে দেয়ার আগে নষ্ট করার পরামর্শ দেন তিনি।
পি

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নকল পণ্য সরবরাহের অভিযোগ, ২ জনের কারাদণ্ড
সিরাজগঞ্জে দুই টেক্সটাইল মিলকে ৫০ হাজার টাকা জরিমানা
চাঁদপুরে ২২ জেলে আটক, ১৩ জনের কারাদণ্ড 
১২৫ প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা করল ভোক্তা অধিদপ্তর
X
Fresh