• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

তাবিথ-ইশরাকের মামলা: সিইসিসহ ১৫ জনকে সমন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ মার্চ ২০২০, ২১:২৪
তাবিথ-ইশরাকের মামলা: সিইসিসহ ১৫ জনকে সমন
ফাইল ছবি

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটের ফল বাতিল ও পুনঃনির্বাচন চেয়ে বিএনপির দুই মেয়রপ্রার্থীর পৃথক মামলায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদাসহ ১৫ বিবাদীকে জবাব দিতে সমন জারি করা হয়েছে।

আজ মঙ্গলবার (৩ মার্চ) নির্বাচনী ট্রাইব্যুনাল হিসেবে দায়িত্বপ্রাপ্ত ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ উৎপল ভট্টাচার্য এই সমন জারির আদেশ দেন। আগামী ২ এপ্রিল সমনের জবাব দেয়ার দিন ধার্য করেছেন আদালত।

আজ অনিয়ম, দুর্নীতির অভিযোগ তুলে ডিএসসিসি’র সদ্য অনুষ্ঠিত নির্বাচন বাতিল চেয়ে মামলা করেন ইশরাক হোসেন। মামলায় প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনের সচিব, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের যুগ্ম সচিব মো. আবুল কাশেম ও নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসসহ ৮ জনকে বিবাদী করা হয়।

এর আগে ডিএনসিসি’র নির্বাচন বাতিল চেয়ে সোমবার (২ মার্চ) মামলা করেন বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল। ওই মামলায় বিবাদী করা হয়েছে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা, রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম ও নির্বাচিত মেয়র আতিকুল ইসলামসহ ৮ জনকে।

উল্লেখ্য, গেল ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটিতে নির্বাচন হয়। নির্বাচনে ডিএনসিসি ও ডিএসসিসিতে মেয়র পদে জয়ী হোন আওয়ামী লীগের দুই প্রার্থী আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

এসএস

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলেজছাত্রকে মাদক মামলায় ফাঁসানোর অভিযোগ 
বারের সামনে চুলোচুলি, ভাইরাল সেই ৩ নারী গ্রেপ্তার
সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের বিরুদ্ধে মামলা
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
X
Fresh