• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বগুড়ায় পৌর মেয়র সচিব প্রকৌশলীসহ ৫ জন কারাগারে

বগুড়া প্রতিনিধি

  ২০ জানুয়ারি ২০২০, ২২:২৫
বগুড়া পৌর মেয়র প্রকৌশলী কারাগার

টেন্ডার জালিয়াতির ঘটনায় দুর্নীতির মামলায় বগুড়ার গাবতলী পৌরসভার মেয়র মোঃ সাইফুল ইসলামসহ ৫ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার বগুড়া জেলার সিনিয়র স্পেশাল জজ নরেশ চন্দ্র সরকার এ আদেশ দেন।

অপর চারজন হলেন, পৌরসভার সচিব মোঃ শাহীন মাহমুদ, সহকারী প্রকৌশলী মোঃ আমিনুর রহমান, সহকারী প্রকৌশলী আব্দুল মজিদ ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সামছুল আলম।

আদালতের নির্দেশে সোমবার বিকেলে আসামিদের জেলা কারাগারে পাঠানো হয়েছে বলে জানান বগুড়া কোর্ট পুলিশ পরিদর্শক মোঃ আবুল কালাম আজাদ।

দুর্নীতি দমন কমিশন (দুদক) বগুড়ার পাবলিক প্রসিকিউটর (পিপি) মোঃ আবুল কালাম আজাদ জানান, গাবতলী পৌরসভার দরপত্র বিজ্ঞপ্তি নং ০১/২০১৪-১৫ এর কাজের জন্য যথাযথ ঠিকাদার নিয়োগ না করে ঘুষ গ্রহণ ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে দরপত্র বিজ্ঞপ্তির বিভিন্ন গ্রুপের কাজের ঠিকাদার নিয়োগ করায় মেসার্স তানভির ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী মোঃ আতাউর রহমান দুর্নীতির বিষয়ে স্পেশাল জজ আদালতে লিখিত অভিযোগ দায়ের করেন।

পরবর্তীতে আদালতের নির্দেশে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার সহকারী পরিচালক মোঃ আমিনুল ইসলাম ঘটনাটি তদন্ত করে সাতজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র প্রদান করেন। আসামিরা হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জামিন পান। পরবর্তীতে আসামিরা বগুড়ার সিনিয়র স্পেশাল জজ আদালতে ১৯ নভেম্বর ২০১৯ তারিখে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত আসামিদের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

সোমবার আসামিরা আদালতে হাজির হয়ে স্থায়ী জামিনের প্রার্থনা করলে শুনানি শেষে বিজ্ঞ আদালত উপরোক্ত ৫ আসামির জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন এবং মহিলা কাউন্সিলর মোঃ আফরোজা বেগমের জামিন মঞ্জুর করেন।

পি

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তি, শিক্ষক কারাগারে
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
ট্রান্সকমের ৩ কর্মকর্তা কারাগারে
মিয়ানমারের কারাগার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
X
Fresh