• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অভিযোগ প্রমাণিত হওয়ায় তুরিনকে অপসারণ করা হয়েছে: আইনমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ নভেম্বর ২০১৯, ১৭:১৫
অভিযোগ প্রমাণিত হওয়ায় তুরিনকে অপসারণ করা হয়েছে আইনমন্ত্রী
ফাইল ছবি

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর তুরিন আফরোজের বিরুদ্ধে আসা অভিযোগগুলো প্রমাণিত হওয়ায় তাকে ওই পদ থেকে অপসারণ করা হয়েছে। বললেন আইনমন্ত্রী আনিসুল হক।

আজ সোমবার সচিবালয়ে আইনমন্ত্রীর কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, অপরাধীর সঙ্গে তিনি যেসব কথা বলেছেন তার রেকর্ড আমাদের হাতে আছে। সেগুলো সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে প্রমাণিত হওয়ায় আমরা তাকে অপসারণ করেছি।

এর আগে পেশাগত অসদাচরণ, শৃঙ্খলা ও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে প্রসিকিউটর ড. তুরিন আফরোজকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর পদ থেকে অপসারণ করা হয়।

এর আগে চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু স্বাক্ষরিত একটি চিঠি ট্রাইব্যুনালের প্রসিকিউশন শাখা থেকে আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়। এরপর তাকে মন্ত্রণালয় থেকে অব্যাহতি দেয়া হয়।

উল্লেখ্য মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেপ্তার ওয়াহিদুল হকের মোবাইল ফোনে থাকা দুই অডিও রেকর্ডের কারণে ফেঁসে যান তুরিন আফরোজ।

২০১৮ সালের ২৪ এপ্রিল জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা-এনএসআইয়ের সাবেক মহাপরিচালক ওয়াহিদুল হককে গুলশান থেকে গ্রেপ্তার করে পুলিশ।

ওই সময় তার মোবাইল ফোনটিও জব্দ করে পুলিশ। পরে সেটি পরীক্ষা করতে গিয়ে দুটি অডিও রেকর্ড পাওয়া যায়। ওই অডিওতে তার সঙ্গে তুরিনের যোগাযোগের তথ্য ছিল।

আরো পড়ুন

এমকে

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘খালেদা জিয়ার বিদেশ যাওয়ার বিষয়ে ২৫ মার্চের মধ্যে সিদ্ধান্ত’
খালেদা জিয়ার স্থায়ী মুক্তির আবেদনের বিষয়ে সিদ্ধান্ত আজ
শ্রম আইন সংশোধনে তাড়াহুড়ো না করার আহ্বান আইএলও’র
দেশে ৬৪৮ এমপি নিয়ে যা জানালেন আইনমন্ত্রী
X
Fresh