• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ডাকসুর জিএস পদের ফলাফল বাতিল চেয়ে আইনি নোটিশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ নভেম্বর ২০১৯, ০৯:০৩
ডাকসু জিএস ফলাফল বাতিল আইনি নোটিশ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)-এর জিএস পদে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে নির্বাচিত ঘোষণা করার ফলাফল বাতিল চেয়ে একটি আইনি নোটিশ দেওয়া হয়েছে।

জিএস পদে ডাকসু নির্বাচনে অংশ নেওয়া কোটা সংস্কার আন্দোলনের নেতা মো. রাশেদ খানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী হাসনাত কাইয়ুম সোমবার (৪ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও রেজিস্ট্রারকে এই নোটিশ পাঠান।

এ ব্যাপারে হাসনাত কাইয়ুম বলেন, ‘ডাকসু নির্বাচনে রাশেদ খান ও গোলাম রাব্বানী জিএস প্রার্থী ছিলেন। এতে রাব্বানী জয়ী হন। কিন্তু ওই সময়ে রাব্বানী বিশ্ববিদ্যালয়ের বৈধ ছাত্র ছিলেন না। গত ১৫ অক্টোবর একটি জাতীয় দৈনিকে তার ভর্তি জালিয়াতি নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। যদিও এ বিষয়ে এখনও বিশ্ববিদ্যালয় কোনও তদন্ত করেনি কিংবা কোনও পদক্ষেপও নেয়নি।’

তিনি আরও বলেন, ‘রাব্বানীর ভর্তিকে অবৈধ ঘোষণা ও ডাকসুর জিএস পদের ফলাফল বাতিল করা এবং যারা এই ভর্তি প্রক্রিয়ার সঙ্গে জড়িত তাদের খুঁজে বের করতে তদন্তের পদক্ষেপ নিতে নোটিশ পাঠানো হয়েছে।’

নোটিশ পাওয়ার সাতদিনের মধ্যে সংশ্লিষ্ট বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে। অন্যথায় এ নিয়ে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

আরো পড়ুন

পি

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিজ্ঞাপনী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ওয়ালটনের আইনি নোটিশ
২০৩২ সাল পর্যন্ত জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চান প্রধানমন্ত্রী
বেইলি রোডে নিহতদের পরিবারকে ৫ কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে আইনি নোটিশ
পুরো রমজানে স্কুল বন্ধ রাখতে আইনি নোটিশ
X
Fresh