• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভবন ভাঙতে আরও সময় চায় বিজিএমইএ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ অক্টোবর ২০১৯, ১৯:৪৮
বিজিএমইএ রুবানা হক রাজউক

রাজধানীর হাতিরঝিলের বিজিএমইএ ভবনটি ভাঙার জন্য আরও পাঁচ ছয়দিন সময় চেয়েছেন পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজেএমইএ সভাপতি রুবানা হক। উচ্চ আদালতের নির্দেশে ভবনটির মালামাল সরাতে এই সময় দরকার বলে জানান রুবানা।

‘কমিউনিটি পুলিশিং ডে’ উপলক্ষে শনিবার সাভারের আশুলিয়ার শ্রীপুর এলাকায় শিল্প পুলিশ-১ এর কার্যালয়ে একটি র‌্যালিতে যোগ দিতে গিয়ে সাংবাদিকদের তিনি একথা জানান।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) এক কর্মকর্তা নাম না প্রকাশের শর্তে জানায়, গত বুধ-বৃহস্পতিবার থেকে এই ভবনটি ভাঙার প্রস্তুতি ছিল। তবে বিজিএমইএ তাদের মালপত্র পুরোপুরি সরিয়ে না নেয়ায় ভবনটি তারা ভাঙতে পারছে না। ভবনটি ভাঙার জন্য সময় দেওয়া হবে ছয় মাস। ভবনটি ভাঙা হবে সনাতন পদ্ধতিতে। তবে এই কাজে ব্যবহৃত হবে কিছু আধুনিক যন্ত্রপাতি।

---------------------------------------------------------------
আরো পড়ুন: হাইকোর্টে ৫ শিশুর আগাম জামিন
---------------------------------------------------------------

প্রসঙ্গত, ২০১১ সালের ৩ এপ্রিল হাইকোর্ট এক রায়ে বিজিএমইএর ভবনটিকে ‘হাতিরঝিলের ক্যানসার’ উল্লেখ করা হয়। রায় প্রকাশের ৯০ দিনের মধ্যে সেটি ভেঙে ফেলতে নির্দেশ দেন আদালত। এর বিরুদ্ধে বিজিএমইএ লিভ টু আপিল করে, যা ২০১৬ সালের ২ জুন আপিল বিভাগে খারিজ হয়। পরে ভবন ছাড়তে উচ্চ আদালতের কাছে সময় চায় বিজিএমইএ। প্রথমে ছয় মাস এবং পরে সাত মাস সময় দেওয়া হয়। সর্বশেষ গত বছর আবার এক বছর সময় বাড়ানো হয়। সে সময় ভবিষ্যতে আর সময় চাইবে না বলে মুচলেকা দেয় বিজিএমইএ।

পি

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শতভাগ কারখানায় বেতন-ভাতা পরিশোধ : বিজিএমইএ
রাজউকের নতুন চেয়ারম্যান সিদ্দিকুর রহমান
মিরপুরে রাজউকের অভিযান, ভবন মালিকদের সতর্কবার্তা
লটারিতে ১২১ কর্মকর্তাকে বদলি
X
Fresh