• ঢাকা শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫

জামায়াত নিয়ে প্রধানমন্ত্রীর মন্তব্য যথার্থ: অ্যাটর্নি জেনারেল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪৫ | আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২১
রাজনৈতিক দল হিসেবে জামায়াতের নিবন্ধন হাইকোর্টের আদেশে বাতিল হয়ে গেছে। এ ব্যাপারে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে মামলা বিচারাধীন। বিচারাধীন বিষয়ে কোনো নির্বাহী আদেশ দেয়া যাচ্ছে না বলে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্য যথার্থ।

বললেন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম। রোববার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম বলেন, দলের নিবন্ধন নিয়ে যদিও আপিল বিভাগে মামলা পেন্ডিং থাকা অবস্থায় নির্বাচন কমিশন থেকে নিবন্ধন বাতিল করা হয়েছে। এখন আপিল শুনানির উদ্যোগ নেয়া হবে।

জামায়াত ইসলামী প্রসঙ্গে তিনি বলেন, যেকোনো রাজনৈতিক দলের রাজনীতি করার প্রধান উদ্দেশ্য কী? ক্ষমতায় যাওয়া। ক্ষমতায় যেতে হলে নির্বাচন করতে হবে। যদি তার লাইসেন্স’ই না থাকে তাহলে তিনি কীভাবে নির্বাচন করবেন। আর যারা নাকি নির্বাচন কমিশনের অনুমোদন ছাড়া রাজনীতি করতে চায়, সেগুলোতো আন্ডারগ্রাউন্ডের রাজনীতি।

তিনি আরও বলেন, সে সমস্ত (আন্ডারগ্রাউন্ড) রাজনীতি তো আমাদের দেশের সাধারণ জনগণ অ্যাকসেপ্ট করে না। আর তাদেরকে রাজনীতি করতে দেয়ার জন্য সুযোগ সুবিধা দিতে রাষ্ট্রেরও বাধ্যবাধকতা নেই। কাজেই বাস্তবতা হলো, রাজনীতি করতে হলে ইলেকশন কমিশন থেকে একটি অনুমোতি থাকতে হবে, লাইসেন্স থাকতে হবে। সেই লাইসেন্সটাই বাতিলের জন্য মামলাটি আপিল বিভাগে বিচারাধীন আছে। অমরা আশা করি, অতি তাড়াতাড়ি এটার শুনানির ব্যবস্থা করতে পারব।

এসজে/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়