• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

৮ উপজেলা চেয়ারম্যানের প্রার্থিতা আপিল বিভাগেও বাতিল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ ডিসেম্বর ২০১৮, ১৫:০২

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা বাতিল হওয়া আট উপজেলা চেয়ারম্যানদের আপিল বিষয়ে ‘নো অর্ডার’ দিয়েছেন চেম্বারজজ আদালত।

আজ সোমবার আপিল বিভাগের বিচারপতি নুরজ্জামানের চেম্বারজজ আদালত এ আদেশ দেন।

এই আদেশের ফলে হাইকোর্টের দেয়া আগের রায়ই বহাল থাকছে। এজন্য নির্বাচনে ফিরতে পারছেন না বিএনপির ৭ প্রার্থী ও একটি স্বতন্ত্র আসনের প্রার্থীসহ মোট ৮ জন।

এসব প্রার্থীর সবাই উপজেলা চেয়ারম্যান পদে থেকে নির্বাচন করায় হাইকোর্ট তাদের প্রার্থিতা স্থগিত করে রুল জারি করেন। যার পরিপ্রেক্ষিতে গতকাল রোববার এ প্রার্থীরা হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে পৃথক পৃথক আবেদন করেন।

প্রার্থীরা হলেন-জামালপুর ৪ আসনের ফরিদুল কবির তালুকদার, জয়পুরহাট ১ আসনের মো. ফজলুর রহমান, ঝিনাইদহ ২ আসনের এম এ আব্দুল মজিদ, রাজশাহী ৬ আসনের আবু সাঈদ চাঁদ, ব্রাহ্মণবাড়িয়া ৪ আসনের ইঞ্জিনিয়ার মোসলেম উদ্দিন, ঢাকা ১ আসনের প্রার্থী খন্দকার আবু আশফাক এবং ঢাকা ২০ আসনের তমিজ উদ্দিন। এছাড়া ময়মনসিংহ ৮ আসনের স্বতন্ত্র প্রার্থী মাহমুদ হাসান সুমনের মনোনয়নপত্র বাতিলের আদেশ বহাল রেখেছেন চেম্বার আদালত।

আপিল করা প্রার্থীদের আইনজীবীরা জানান, সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে এসব প্রার্থীরা উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু তাদের পদত্যাগপত্র গৃহীত না হওয়ায় মনোনয়নপত্র বাতিল করেন সংশ্লিষ্ঠ রিটার্নিং কর্মকর্তারা। পরে ইসিতে আপিল করলে তা বাতিল হয়। এরপর প্রার্থীরা হাইকোর্টে আবেদন করেন।

আরও পড়ুন :

এমকে

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এন্ডোস্কপি করাতে গিয়ে মৃত্যু, ফের অভিযোগ ল্যাবএইডের বিরুদ্ধে
সালাম মুর্শেদীর গুলশানের বাড়ি ছাড়ার হাইকোর্টের রায়ে স্থিতাবস্থা
দিল্লি হাইকোর্টে মুক্তির আবেদন করলেন কেজরিওয়াল
‘অনির্দিষ্টকালের আগাম জামিন দেওয়া উচিত নয়’
X
Fresh