• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সোমবার ফুলকোর্ট সভা ডেকেছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ অক্টোবর ২০১৭, ১৬:৫৮

সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে ফুলকোর্ট সভা ডেকেছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আব্দুল ওয়াহ্হাব মিঞা।

সোমবার বিকেল ৪টায় জাজেস লাউঞ্জে এ সভা অনুষ্ঠিত হবে।

রোববার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রারের (প্রশাসন ও বিচার) সই করা নোটিশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ‘নির্দেশিত হয়ে জানানো যাচ্ছে যে, আগামী ১৬ অক্টোবর (সোমবার) বেলা ৪টায় বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের মাননীয় বিচারপতিগণের অংশগ্রহণে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হবে।’

এর আগে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার একান্ত সচিব (পিএস) মো. আনিসুর রহমানসহ ১০ কর্মকর্তাকে বিভিন্ন জেলায় বদলি করে আইন মন্ত্রণালয়।

বদলির এই সুপারিশ এলে সুপ্রিম কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা তা অনুমোদন দেন।

গেলো ১ অক্টোবর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এক মাসের ছুটির কথা জানিয়ে চিঠি দেন। পরে তার ছুটি আরও ৯ দিন বাড়িয়ে ১০ নভেম্বর পর্যন্ত করা হয়।

এই ছুটি নিয়ে সংবাদ সম্মেলনে আইনমন্ত্রী আনিসুল হক দাবি করেছিলেন, প্রধান বিচারপতি ক্যান্সারে আক্রান্ত হওয়ায় একমাসের ছুটির আবেদন করেছেন।

তবে গেলো শুক্রবার অস্ট্রেলিয়ার উদ্দেশে দেশ ছাড়ার আগে সাংবাদিকদের প্রধান বিচারপতি জানান, তিনি সুস্থ। সরকারকে ভুল বোঝানো হচ্ছে।

এক বিবৃতিতে তিনি এও দাবি করেন, প্রধান বিচারপতির প্রশাসনে দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি কিংবা সরকারের হস্তক্ষেপ করার কোনো রেওয়াজ নেই। তিনি শুধুমাত্র রুটিন মাফিক দৈনন্দিন কাজ করবেন, এটিই হয়ে আসছে।

ওই বিবৃতিতে বিচার বিভাগে হস্তক্ষেপ করলে তা রাষ্ট্রের জন্য কল্যাণ বয়ে আনবে না বলেও দাবি করেন তিনি।

এসজে

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি
বিচার বিভাগে হস্তক্ষেপ : প্রধান বিচারপতিকে ইমরানের চিঠি
গরমে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতির কাছে চিঠি
কায়সার কামালকে ‘কুলাঙ্গার’ বললেন ব্যারিস্টার খোকন
X
Fresh