• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

২৪ ঘণ্টার মধ্যে সিটিসেল চালুর নির্দেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ জুলাই ২০১৭, ১৪:৪৭

২৪ ঘণ্টার মধ্যে বন্ধ থাকা বেসরকারি মোবাইল ফোন অপারেটর সিটিসেলের সংযোগ চালু করতে নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনকে (বিটিআরসি) এ নির্দেশনা বাস্তবায়ন করতে বলা হয়েছে। একইসঙ্গে এই বেসরকারি মোবাইল কোম্পানির লাইসেন্স পুনর্বহালের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ৩ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে সিটিসেলের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও অ্যাডভোকেট আহসানুল করীম। বিটিআরসির পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, কামরুল হক সিদ্দিকী ও খন্দকার রেজা-ই রাকিব।

শুনানি শেষে আহসানুল করীম জানান, আপিল বিভাগ দুটি শর্তে সিটিসেলকে তরঙ্গ বরাদ্দের সংযোগ দেয়ার নির্দেশ দেন। শর্ত দু’টি হলো, বিরোধ নিষ্পত্তির জন্য একটি কমিটি গঠন করা এবং ১৯ নভেম্বরের মধ্যে ১০০ কোটি টাকা বিটিআরসিকে পরিশোধ করা।

আদালতের নির্দেশের পরও চলতি বছরের ১১ জুন সিটিসেলের তরঙ্গ বরাদ্দ ও লাইসেন্স বাতিল করে দেয় বিটিআরসি। এ অবস্থায় তাদের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদনের পর মঙ্গলবার আপিল বিভাগ এই আদেশ দেন।

এর আগে ২৪ জুলাই বন্ধ থাকা সিটিসেলের লাইসেন্স বাতিলের চূড়ান্ত সিদ্ধান্ত নেয় সরকার। বিটিআরসির কাছে পৌনে ৫০০ কোটি টাকা বকেয়া থাকায় গেলো বছরের ২১ অক্টোবর মোবাইল ফোনটির তরঙ্গ বন্ধ করে দেয় সরকার।

এর আগে গেলো ৩ নভেম্বর ১০০ কোটি টাকা পরিশোধের শর্তে সিটিসেলের তরঙ্গ বরাদ্দ অবিলম্বে খুলে দেয়ার নির্দেশ দেন আপিল বিভাগ। তবে ১৯ নভেম্বরের মধ্যে এই ১০০ কোটি পরিশোধ করতে বলা হয়। নির্ধারিত সময়ের মধ্যে তা পরিশোধ করে সিটিসেল।

এইচটি/সি

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টার মধ্যে যেসব জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে
২৪ ঘণ্টার মধ্যে ইন্টারনেট ও ডিসের তার অপসারণের নির্দেশ
২৪ ঘণ্টার মধ্যে যেসব জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে
২৪ ঘণ্টার মধ্যে যেসব জায়গায় বৃষ্টি হতে পারে
X
Fresh