Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮
discover

ভিকারুননিসা অধ্যক্ষের বিষয়ে ৩১ জানুয়ারির মধ্যেই প্রতিবেদন দিতে হবে

Vikarunnisa has to report to the principal by January 31
ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহারের।। ফাইল ছবি

ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহারের ভাইরাল হওয়া কল রেকর্ডের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলে শেষবারের মতো আগামী ৩১ জানুয়ারি সময় নির্ধারণ করেছেন হাইকোর্ট। মঙ্গলবার (৩০ নভেম্বর) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদ মুস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আব্দুল্লাহ আল হারুন রাসেল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এর আগে গত ১০ আগস্ট ওই অধ্যক্ষের ভাইরাল হওয়া কল রেকর্ড নিয়ে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন আদালতে দাখিল করার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। তবে এরপরও প্রতিবেদন দাখিল না করায় শেষবারের মত সময় বেঁধে দিলেন হাইকোর্ট।

প্রসঙ্গত, রাজধানী ঢাকার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহারের সঙ্গে প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সদস্য মনিরুজ্জামান খোকনের ২৭ মিনিট ৩ সেকেন্ডের একটি ফোনালাপ ফাঁসের ঘটনা ঘটে। অভিভাবক ফোরামের উপদেষ্টা মীর সাহাবুদ্দিন টিপুর সঙ্গে অধ্যক্ষের ফোনালাপ ফাঁসের পর গত ২৮ জুলাই সামাজিক যোগাযোগমাধ্যমে ফাঁস করা হয় ফোনালাপটি।

পরে গত ৮ আগস্ট ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহারের ভাইরাল হওয়া কল রেকর্ডের বক্তব্যকে কেন্দ্র করে তাকে পদ থেকে অব্যাহতি দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। দুই শিক্ষার্থীর অভিভাবক মোহাম্মদ মোরশেদ আলম নামে এক ব্যক্তি এ রিট দায়ের করেন।

রিটে নৈতিক স্খলনের দায়ে অধ্যক্ষকে পদ হতে অব্যাহতি দেওয়ার আরজি জানানো হয়েছে। একইসঙ্গে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারির আরজি জানানো হয়।

কেএফ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS