Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

প্রশ্নপত্র ফাঁস : ব্যাংকারকে হাইকোর্টে আত্মসমর্পণের নির্দেশ

Question paper leaked: Banker ordered to surrender in High Court
হাইকোর্ট।। ফাইল ছবি

প্রশ্নফাঁস করে বিপুল পরিমাণ অর্থ ব্যাংক হিসাবে জমা, অর্থের স্থানান্তর রুপান্তরের অভিযোগের মামলায় জনতা ব্যাংকের শিক্ষানবিশ অফিসার (বরখাস্ত) রাকিবুল হাসানকে ৪ সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার (২২ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী লিটন দত্ত।

আদালতে দুদকের পক্ষে ছিলেন মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি ও মো সাইফুর রহমান সিদ্দিকী সাইফ।

পরে আমিন উদ্দিন মানিক জানান, এজাহার মতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে অবৈধভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের নিয়োগপ্রার্থীদের নিয়োগের মাধ্যমে তাদের কাছ থেকে অর্থগ্রহণ করে অবৈধভাবে অর্জিত অপরাধলব্ধ আয় থেকে সংঘবদ্ধ চক্রের সদস্যের প্রত্যক্ষ সহযোগিতায়, বিনিয়োগ করে মানি লন্ডারিংয়ের অপরাধ করায় সিআইডির পুলিশ পরিদর্শক মো. শাহীনুল ইসলাম গত ১৯ সেপ্টেম্বর বাড্ডা থানার মামলা করেন। মামলায় মোট আসামি তিনজন। রকিবুল হাসানের নামে ব্যাংকের হিসেবে অস্বাভাবিক লেনদেনের প্রমাণ পাওয়া যায়। তিনি ও আরেক আসামি মানিক কুমার প্রামাণিক সংঘবদ্ধভাবে আনুমানিক ২০০৯ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন সরকারি নিয়োগ প্রতিষ্ঠানে ভর্তি ও নিয়োগের মাধ্যমে নয় কোটি টাকাগ্রহণ করার মাধ্যমে মানিলন্ডারিংয়ের অপরাধ করেন।

কেএফ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS