• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ইভ্যালি পরিচালনার জন্য বোর্ড গঠিত হবে কাল

আরটিভি নিউজ

  ১২ অক্টোবর ২০২১, ১৪:০৪
ইভ্যালি পরিচালনার জন্য বোর্ড গঠিত হবে কাল

দেশজুড়ে আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি পরিচালনার জন্য একটি বোর্ড গঠন করার সিদ্ধান্ত নিয়েছেন হাইকোর্ট। অন্তর্বর্তীকালীন ওই বোর্ডটি গঠন করা হবে একজন প্রাক্তন বিচারপতি, একজন সচিব, একজন চার্টার্ড অ্যাকাউন্টেন্ট এবং একজন আইনজীবীর সমন্বয়ে।

মঙ্গলবার (১২ অক্টোবর) সকালে ইভ্যালির বিষয়ে এক শুনানিতে এই সিদ্ধান্তের কথা জানান হাইকোর্ট। আগামীকাল বোর্ড গঠনের আদেশ দেবেন বিচারপতি খুরশিদ আলম সরকার।

এর আগে সোমবার (১১ অক্টোবর) হাইকোর্টে এসব নথি দাখিল করে জয়েন্ট স্টক কোম্পানিজ।

গত ৩০ সেপ্টেম্বর ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সব নথি চেয়ে হাইকোর্ট তলব করেন।

ইভ্যালিকে কেন অবসায়ন করা হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট। এ ছাড়া ইভ্যালির সব ধরনের সম্পদ বিক্রি-হস্তান্তরেও নিষেধাজ্ঞা জারি করেন হাইকোর্ট।

ইভ্যালির গ্রাহক ফরহাদ হোসেন ইভ্যালির অবসায়ন চেয়ে একটি আবেদন করেন। গ্রাহকের আবেদনে বিবাদী করা হয়, ইভ্যালি লিমিটেড, রেজিস্ট্রার জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মস, বাংলাদেশ ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট, কনজ্যুমার রাইটস প্রটেকশন ব্যুরো, নগদ, বিকাশ, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন, ই-ক্যাব অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, বেসিস, বাংলাদেশ ব্যাংক ও বাণিজ্য সচিবকে।

উল্লেখ্য, ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনকে গত ১৬ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুরের ফ্ল্যাট থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

ডব্লিউএস/এমএন/টিআই

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
এন্ডোস্কপি করাতে গিয়ে মৃত্যু, ফের অভিযোগ ল্যাবএইডের বিরুদ্ধে
সালাম মুর্শেদীর গুলশানের বাড়ি ছাড়ার হাইকোর্টের রায়ে স্থিতাবস্থা
দিল্লি হাইকোর্টে মুক্তির আবেদন করলেন কেজরিওয়াল
X
Fresh