Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

ফের রিমান্ডে জামায়াতের গোলাম পরওয়ারসহ ৫ জন

ফের রিমান্ডে জামায়াতের গোলাম পরওয়ারসহ ৫ জন

জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ পাঁচজনের দ্বিতীয় দফায় দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার (১২ সেপ্টেম্বর) মো. মাসুদ-উর-রহমানের আদালত রিমান্ডের এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।

রাজধানীর ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় রিমান্ডভুক্ত অন্য আসামিরা হলেন- জামায়াতে ইসলামীর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, নির্বাহী পরিষদ সদস্য ইজ্জত উল্লাহ, মোবারক হোসেন ও ছাত্রশিবিরের সাবেক সভাপতি ইয়াসিন আরাফাত।

এর আগে চার দিনের রিমান্ড শেষে আসামিদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে তাদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন গোয়েন্দা পুলিশের (ডিবি) পুলিশের পরিদর্শক কাজী ওয়াজেদ আলী। অপরদিকে তাদের রিমান্ড আবেদন বাতিল চেয়ে জামিনের আবেদন করেন আসামিদের আইনজীবীরা। উভয় পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৬ সেপ্টেম্বর বিকেলে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাড়ি থেকে জামায়াতের এই পাঁচজনকে আটক করা হয়। ওইদিন রাতেই ভাটারা থানায় গোলাম পরওয়ারসহ ৯ জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করে পুলিশ।

সেসময় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. আসাদুজ্জামান বলেন, জামায়াত নেতারা বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় গোপন বৈঠকে মিলিত হয়েছিলেন। বৈঠকে তারা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও নাশকতার পরিকল্পনা করছিলেন। গোপন সংবাদে বৈঠকের খবর জানতে পেরে তাদের আটক করা হয়।

পরে গত ৭ সেপ্টেম্বর নয় আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলায় তাদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন ভাটারা থানার উপ-পরিদর্শক আমিনুল ইসলাম। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার তাদের প্রত্যেকের চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS