Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

ঢাকার পথে রোগী নিয়ে ৭ জন, হাজার টাকা জরিমানা!

7 patients on the way to Dhaka, fined a thousand rupees!
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে

প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমণের কারণে সরকারের জারি করা সবচেয়ে কঠোর বিধিনিষেধের মধ্যে গোপালগঞ্জ থেকে একটি মাইক্রোবাসে ঢাকায় এসেছেন ৭ জন! ঢাকার প্রবেশপথ নয়াবাজার ব্রিজে এসে পড়েন নির্বাহী ম্যাজিস্ট্রেটের চেকের মুখে। তাদের দাবি ছিল, গাড়িতে একজন রোগী রয়েছেন। তবে সঠিক কারণ দেখাতে না পারায় গুণতে হয় ১ হাজার টাকা জরিমানা।

রোববার (২৫ জুলাই) দুপুরে পুরান ঢাকার নয়াবাজার মোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া পারভিন। অভিযান পরিচালনা সময় মাইক্রোবাসে অনেক মানুষ দেখে থামাতে বলেন। এক মাইক্রোবাসে এতো মানুষ আসার কারণ জানতে চাইলে তারা বলেন, কারণ হিসাবে যাত্রীরা দাবি করেন, তারা মাকে নিয়ে চিকিৎসার জন্য হাসপাতালে যাচ্ছেন। হাসপাতালে যাওয়ার জন্য এতো মানুষ কেন? এই প্রশ্নের উত্তর সঠিকভাবে দিতে না পারায় তাদের জরিমানা করা হয়।

মাইক্রোবাসের এক নারী যাত্রী জানান, তারা ঢাকাতেই থাকেন। সরকারি বিধিনিষেধের জন্য গণপরিবহন বন্ধ থাকায় তারা ঢাকায় আসতে পারছিলেন না। এজন্য মায়ের চিকিৎসা ও ঢাকায় আসার জন্য মাইক্রোবাস ভাড়া করেছেন তারা।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া পারভিন জানান, বিধিনিষেধের তৃতীয় দিন দুপুর পর্যন্ত ২১ জনের বিভিন্ন মেয়াদের জরিমানা করা হয়েছে। তাদের অধিকাংশ চিকিৎসার কথা বলছে। তবে পর্যাপ্ত কারণ দেখাতে ব্যর্থ হওয়ায় তাদের জরিমানা করা হয়েছে। এছাড়াও অকারণে অনেকেই বাইরে বের হচ্ছে। তাদেরও অর্থদণ্ডে দণ্ডিত করা হচ্ছে।

এদিকে কদমতলী কেরানীগঞ্জে ৩৪ জনকে বিভিন্ন মেয়াদের জরিমানা করেছেন ঢাকার নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা পারভিন।

কেএফ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS