• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হেফাজতের বাবুনগরীর ব্যক্তিগত সহকারী ৯ দিনের রি'মান্ডে

আরটিভি নিউজ

  ২৬ মে ২০২১, ১৯:২৩
জুনায়েদ বাবুনগরীর ব্যক্তিগত সহকারী ইনামুল হাসান ফারুকী - ফাইল ছবি

চট্টগ্রামের হাটহাজারী এলাকায় সহিংসতার দুই মামলায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির আমির ও বর্তমান আহ্বায়ক জুনায়েদ বাবুনগরীর প্রেস সচিব ইনামুল হাসান ফারুকীকে শুক্রবার (২১ মে) রাতে হাটহাজারীর ফতেয়াবাদ এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। সহিংসতার মামলায় তার ৯ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২৬ মে) বিকেলে চট্টগ্রামের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফরিদা ইয়াসমিন শুনানি শেষ হলে এ আদেশ দেন। এর আগে পুলিশ তার রিমান্ডের আবেদন জানান।

চট্টগ্রাম জেলা কোর্ট পরিদর্শক হুমায়ুন কবির গণমাধ্যমকে জানিয়েছেন, হাটহাজারীতে সহিংসতার দুই মামলায় ফারুকীকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ১০ দিন করে ২০ দিনের রিমান্ড আবেদন করেছিল। কিন্তু শুনানি শেষে এক মামলায় ৪ দিন এবং অন্য মামলায় ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ইনামুল হাসান ফারুকী বাবুনগরীর পক্ষ থেকে হেফাজতের বিবৃতি ও প্রেস বিজ্ঞপ্তি পাঠাতেন। তিনি হাটহাজারী উপজেলা হেফাজতের প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন। এছাড়া হেফাজতের সাবেক আমির আল্লামা শাহ আহমদ শফী হত্যার অভিযোগের মামলায় আসামি তিনি।

প্রসঙ্গত, স্বাধীনতা সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরবিরোধী কর্মসূচির সময় হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক সংঘর্ষ হয়। তখন তাদের সমর্থকরা হাটহাজারী থানা ভবন, ভূমি অফিসসহ সরকারি-বেসরকারি বিভিন্ন অফিস আদালতে হামলা ও ভাঙচুর চালায়। এ ঘটনায় সাড়ে চার হাজার ব্যক্তিকে আসামি করে হাটহাজারী থানায় ১০টি মামলা করে পুলিশ। এতে জুনায়েদ বাবুনগরীসহ ১৪৮ জনের নাম রয়েছে। এসব মামলায় এখন পর্যন্ত ৭৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং ৬ জন স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন।

এসআর/

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সড়কে শৃঙ্খলা জোরদারে বিআরটিএ’র নতুন সিদ্ধান্ত
বান্দরবানে ব্যাংক ডাকাতি, ৫২ জন দুদিনের রিমান্ডে
পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি
বিএনপি নেতা হাবিব কারাগারে
X
Fresh