• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

কারামুক্তির পর সাংবাদিক রোজিনা যা বললেন

আরটিভি নিউজ

  ২৩ মে ২০২১, ১৭:৪৯
কারামুক্তির পর সাংবাদিক রোজিনা যা বললেন

অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের মামলায় কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তির পর প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম সাংবাদিকদের বলেছেন, সাংবাদিকতা চালিয়ে যাব। একইসঙ্গে সাংবাদিকসহ যারা তার মুক্তির দাবি জানিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানান রোজিনা ইসলাম।

রোববার (২৩ মে) বিকেলে কারাগার থেকে মুক্তি পান রোজিনা ইসলাম।

সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিভিন্ন অনিময়-দুর্নীতির খবর প্রকাশ করায় তার বিরুদ্ধে ক্ষুব্ধ হয় সংশ্লিষ্ট দুর্নীতিবাজরা। রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনে স্বাস্থ্য মন্ত্রণালয় গেলে তাকে ৬ ঘণ্টা আটকে রেখে পুলিশের হাতে তুলে দেয়া হয়। পরে রোজিনা ইসলামের বিরুদ্ধে সোমবার (১৭ মে) রাতে শাহবাগ থানায় মামলা করা হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের ভিত্তিতে মামলাটি করেন স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব মো. শিব্বির আহমেদ উসমানী।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের করা দণ্ডবিধি ও অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে ছিলেন সাংবাদিক রোজিনা। রোববার ভার্চুয়াল আদালত পাঁচ হাজার টাকা মুচলেকা ও পাসপোর্ট জমা দেয়ার শর্তে রোজিনা ইসলামকে জামিনে মুক্তি দেওয়া হয়।

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি দাবিতে কয়েকদিন ধরেই প্রতিবাদ ও আন্দোলন চলেছে। আন্তর্জাতিক গণমাধ্যমেও গুরুত্বের সঙ্গে এ খবর প্রকাশ হয়েছে।

এফএ/পি

আরটিভি সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাংবাদিক ইমনের ওপর হামলায় বিজেসি’র নিন্দা 
ঢাকাস্থ নাটোর জেলা সাংবাদিক সমিতির ইফতার অনুষ্ঠিত
বাচসাস’র ৫৬ বছরপূর্তি অনুষ্ঠিত
১০৭ বার পেছাল মামলার প্রতিবেদন
X
Fresh